Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হত্যার উদ্দেশেই ধাক্কা

সংবাদ সম্মেলনে ভিপি নুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

স্বরাষ্ট্র মন্ত্রাণালয় ও বাংলাদেশ সচিবালয়ের স্টিকারযুক্ত গাড়ি পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশে আমার মোটরসাইকেলে ধাক্কা দেয়। ঘটনার সময় টার্গেট করা মোটরসাইকেলে না থাকায় আমি প্রাণে বেঁচে যাই। ওই সময় আমার সহকর্মীরা গাড়িটিকে আটক করে পুলিশ ডাকলেও সংসদ সচিবালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টীকার দেখে ছেড়ে দেয়। গতকাল বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে পুরানা পল্টন এলাকায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁনের সঞ্চালনায় কেন্দ্রীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
তিনি অভিযোগ করে বলেন, ঘটনার পর এ ব্যাপারে ১০ ডিসেম্বর ভোররাত আনুমানিক চারটার দিকে হাতিরঝিল থানায় স্বহস্তে লিখিত অভিযোগ দায়ের করি। কিন্তু দুর্ভাগ্য যে, আমার লিখিত অভিযোগে পুলিশ কোনো সিল দেয়নি। হাতিরঝিল থানার ওসির সঙ্গে কয়েকবার কথা হয়েছে। এরপরেও এখন পর্যন্ত জিডির বিষয়ে কোনও কিছু জানায়নি পুলিশ। বেশিরভাগ সময় আমি আমার ছোট ভাইয়ের মোটরসাইকেলেই যাতায়াত করি, কিন্তু গত বুধবার বেশি রাত হওয়ার কারণে বাসায় ফেরার সময় উবার নিয়ে বাসার উদ্দেশে রওয়ানা হই। বুধবার আনুমানিক রাত ১১টার দিকে পল্টনের অফিস থেকে আমার মোটরসাইকেলটি ছোটভাই চালিয়ে বাসায় ফিরছিলেন। মালিবাগ ফ্লাইওভারে পৌঁছলে পুলিশের গাড়ির মতো হুইসেল দিয়ে ওভারব্রিজ থেকে ফলো করে আমাদের দিকে আসছিল একটি গাড়ি। তখন আমার ছোট ভাই পুলিশ ভেবে ওই প্রাইভেটকারটিকে (ঢাকা মেট্রো গ-৩১-৬৫০৮) সাইড দেয়। তারপরেও আমার মোটরসাইকেল যেদিকে যাচ্ছিল ঠিক সেদিকে লক্ষ্য রেখে প্রাইভেটকারটি চাপ দিচ্ছিল।
তিনি আরও বলেন, পরপর দুই বার প্রাইভেটকারটি আমার মোটরসাইকেলটিকে ধাক্কা দিয়ে ফেলে দেয়ার চেষ্টা করে। কিন্তু মোটরসাইকেল চালক আমিনুল ইসলাম কৌশলে প্রাইভেটকারের ধাক্কা এড়িয়ে গেলে তৃতীয়বারও একইভাবে প্রাইভেট কারটি ধাক্কা দেওয়ার চেষ্টা করলে আমার মোটরসাইকেলটি তা এড়িয়ে গেলে পাশে থাকা বাসকে সজোরে ধাক্কা দেয়। এ সময় স্থানীয় জনসাধারণ, ভুক্তভোগী বাসের ড্রাইভার ও আমার পেছনে থাকা সহযোগী ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক মো. সোহরাব হোসেন ও শাকিল উজ্জজামান এগিয়ে আসে। কিন্তু ঘটনাস্থলে রামপুরা আবুল হোটেলসংলগ্ন টহলরত পুলিশ প্রাইভেটকারে থাকা ব্যক্তিদের পরিচয় পেয়ে কোনোরকম জিজ্ঞাসাবাদ ও গাড়ি জব্দ না করে তাদের ছেড়ে দেয়। দুষ্কৃতিকারীরা গাড়িচাপা দিয়ে হত্যার উদ্দেশে ঘটনাটি পরিকল্পিতভাবে ঘটিয়েছে বলে, অভিযোগে উল্লেখ করেন নুরুল হক নুর।
সংবাদ সম্মেলনে নুর আরও বলেন, পুলিশের ভাষ্যমতে, গাড়িতে থাকা একজন হলেন- সিনিয়র সচিবের ছেলে। এরপর ভোররাত আনুমানিক চারটার দিকে হাতিরঝিল থানায় স্বহস্তে লিখিত অভিযোগ দায়ের করি। কিন্তু দুর্ভাগ্য যে, আমার লিখিত অভিযোগে পুলিশ কোনো সিল দেয়নি। এ ব্যাপারে হাতিরঝিল থানার ওসির সঙ্গে কয়েকবার কথা হয়। কিন্তু এখন পর্যন্ত জিডির বিষয়ে কোনও কিছু জানায়নি পুলিশ। এ ব্যাপারে সরকার ও প্রশাসনের কাছে নিজের জীবনের নিরাপত্তা চেয়েছেন নুর।
মোটরসাইকেল চালক আমিনুল সংবাদ সম্মেলনে বলেন, গাড়িটি যখন চাপ দিচ্ছিল তখন গাড়ি চালককে কারণ জিজ্ঞেস করলে গাড়ির ভেতরে থাকা বেশ কয়েকজন ‘ধর, ওকে ধর” বলে চিৎকার করে। তাদের এরকম আচরণ দেখে মনে হয়েছিল, ওরা ডিবির সদস্য হতে পারেন। কিন্তু পরে দেখলাম ডিবি নয়, তারা একজন সচিবের ছেলের পরিচয় দিয়েছেন।





 

Show all comments
  • Md Ahamed Mahin ১১ ডিসেম্বর, ২০২০, ২:৪১ এএম says : 0
    বিষয়টির যথাযথ তদন্ত হওয়া দরকার
    Total Reply(0) Reply
  • Bubli Opu ১১ ডিসেম্বর, ২০২০, ৮:৩৯ এএম says : 0
    অনেক সন্ত্রাসী নুরু ভাইয়ের জীবনাবসান ঘটাতে চাইছে, আল্লাহ না চাইলে নুরু ভাইয়ের কিছুই হবেনা। আল্লাহ আপনাকে দীর্ঘজীবী করুন এবং সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে সদা গতিশীল থাকার তৌফিক দান করুন।
    Total Reply(0) Reply
  • Alam Khan ১১ ডিসেম্বর, ২০২০, ৮:৪০ এএম says : 0
    আমাদের সোনার বাংলাদেশ ভিন্নমত প্রকাশ করা যাবে না করলে তাকে এই দেশে থাকতে দেওয়া হবে না এবং সংবিধানে না বলা আছে এক নেতা এক দেশ
    Total Reply(0) Reply
  • DM Kabir ১১ ডিসেম্বর, ২০২০, ৮:৪০ এএম says : 0
    তীব্র নিন্দা ও ধিক্কার জানাই সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দোষী ব্যক্তির শাস্তি দাবি করছি
    Total Reply(0) Reply
  • S M Moshiur Rahman ১১ ডিসেম্বর, ২০২০, ৮:৪০ এএম says : 0
    ভিপি নুরুল হক নুরকে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টা সাবধানে ভাই শকুনের বহুদিনের ক্ষুদা। আল্লাহ তোমাকে রক্ষা করুক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিপি-নুর

১১ ডিসেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ