Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

২১ লাখ টাকা জরিমানা

গোল্ডেন মনিরের জমজম টাওয়ারে অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

নকশা বহির্ভূতভাবে ভবনের ভেতরে অবকাঠামো নির্মাণ করায় রাজধানীর উত্তরার জমজম টাওয়ার কর্তৃপক্ষকে ২১ লাখ টাকা জরিমানা করেছে রাজউকের ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে এ অভিযান পরিচালনা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে নেতৃত্ব দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার। এর আগে উত্তরার বহুতল এ বাণিজ্যিক ভবনের নকশা বহির্ভূত অংশ ভেঙে ফেলা হয়।
বহুতল এ বাণিজ্যিক ভবনটির মালিক মনির হোসেন ওরফে গোল্ডেন মনির ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪৪ নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম। গোয়েন্দা সংস্থার দেয়া তথ্যের ভিত্তিতে মেরুল বাড্ডার ডিআইটি প্রজেক্টে মনিরের বাসায় গত ২০ নভেম্বর রাতে অভিযানে যায় র‌্যাব। রাতভর অভিযান চালানোর পর বিপুল অর্থ, অস্ত্র ও মদসহ তাকে গ্রেফতার করে। সরেজমিনে দেখা গেছে, জমজম টাওয়ারের দক্ষিণ অংশে উত্তরা-সোনারগাঁ জনপথের একাংশ দখল করে তৈরি করা ভবনের অতিরিক্ত অংশ ও সৌন্দর্যমন্ডিত বিভিন্ন নকশা ও স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল জমজম টাওয়ারে রাজউকের ম্যাপ যাচাই-বাছাই করে অবৈধ অংশ ভাঙে ফেলা হয়েছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমজম-টাওয়ারে-অভিযান

৭ ডিসেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ