Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ব্র্যাক মন্থন অ্যাওয়ার্ড’-এর আনুষ্ঠানিক ঘোষণা শিগ্গিরই

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

উন্নয়নে প্রযুক্তির ব্যবহার এবং নতুন ডিজিটাল ইনোভেশনকে স্বীকৃতি দিতে ‘ব্র্যাক মন্থন ডিজিটাল ইনোভেশন অ্যাওয়ার্ড’-এর বিজয়ীদের নাম শিগ্গরিই ঘোষিত হতে যাচ্ছে। আগামী অক্টোবর মাসে বর্ণিল আয়োজনের মাধ্যমে বিজয়ীদের মধ্যে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। বিজয়ীরা বাংলাদেশের পক্ষ থেকে সরাসরি ভারতের মন্থন অ্যাওয়ার্ডে অংশগ্রহণ করতে পারবেন।
এরই প্রস্তুতির অংশ হিসেবে ফাইনাল জুরি বোডের সভা গত শুক্রবার রাজেন্দ্রপুরের ব্র্যাক সিডিএম-এ অনুষ্ঠিত হয়। সভায় বিচারক প্যানেলে সদস্য হিসেবে উপস্থিত ছিলেন এ টু আই-এর পলিসি উপদেষ্টা অনির চৌধুরী, ব্র্যাকের অ্যাডভোকেসি, পার্টনারশিপ অ্যান্ড আইসিটি ফর ডেভেলপমেন্টের পরিচালক কেএএম মোর্শেদ, দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারম্যান লুনা শামসুদ্দৌহা, প্রথম আলোর উন্নয়ন কর্মসূচির সমন্বয়কারী মুনির হাসান, লেখক, চলচ্চিত্র নির্মাতা ও মিডিয়া প্রশিক্ষক নাতাশা বাধওয়ার, টেলিকম ও আইসিটি সেক্টরের পলিসি উপদেষ্টা টিআইএম নুরুল কবির, ডেভনেট-এর প্রতিষ্ঠাতা সাব্বির মাহবুব, সিমেন্স বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি আইটি প্রধান সাকিব আহমেদ।
বিচারকরা বিষয়বস্তুর মান, সমাধানের প্রভাব, পণ্য/সেবার কার্যকারিতা এবং পণ্য/সেবা ব্যবহারে মানুষের উপকার পাওয়া-এই চারটি বিষয়ের উপর ভিত্তি করে জমাকৃত প্রজেক্টগুলোর মূল্যায়ন করে সম্ভাব্য বিজয়ীদের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেন। সেখান থেকে পুনঃ বাছাই করে আর একটি চূড়ান্ত তালিকা করা হবে।
ব্র্যাক মন্থন ডিজিটাল ইনোভেশন অ্যাওয়ার্ডে (বিএমডিআইএ) সর্বমোট নয়টি বিভাগে প্রতিযোগিতা হবে। গত ১১ এপ্রিল থেকে শুরু হওয়া এই অ্যাওয়ার্ডের নিবন্ধনের জন্য আগ্রহীদের কাছ থেকে বিপুল সাড়া পড়ে। ব্র্যাকের উদ্যোগে এর সার্বিক আয়োজনে সহযোগিতা দিচ্ছে ভারতের ডিজিটাল এমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন (ডিইএফ)। Ñপ্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘ব্র্যাক মন্থন অ্যাওয়ার্ড’-এর আনুষ্ঠানিক ঘোষণা শিগ্গিরই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ