Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অসত্য কথা বলে ক্ষমা পাবে না ফখরুলের দল -স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকা-ের জন্য জিয়া নন, আওয়ামী লীগই দায়ী বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, এই ধরনের অসত্য কথা বলে মির্জা ফখরুলের দল বিএনপি; আপনারা কিন্তু জনগণের কাছে ক্ষমা পাবেন না।
গতকাল শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানম-ি রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, তার দল দীর্ঘ দিন ক্ষমতায় থাকাকালে বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দেয়। খুনি মোশতাকের ইনডেমিনিটি ধারণ করেছিলো জিয়া, এরশাদ ও বেগম খালেদা জিয়া। শেখ হাসিনার আমলে ৯৬ সালে বিচারের কাজ লোয়ার কোর্টে শেষ হয়েছিলো। আপীল যখন উচ্চ আদালতে গেল তখন ক্ষমতায় ছিলো বিএনপি-জামায়াত।
তিনি বলেন, এই ধরনের অসত্য কথা বলে মির্জা ফখরুলের দল বিএনপি আপনারা কিন্তু জনগণের কাছে ক্ষমা পাবেন না। বঙ্গবন্ধুর খুনিদের আপনারাই আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন, এখনও দিচ্ছেন। জামায়াতের সঙ্গে আপনারাই জোট করেছেন। এখনও জঙ্গিদের জন্য মায়াকান্না করছেন। সুতরাং এ কথা বলে কোন লাভ হবে না।
আওয়ামী লীগের এই নেতা বলেন, ১৪ দল মনে করে একুশে আগস্ট হত্যাকা-ে বিচার হওয়া দরকার। দীর্ঘদিন ধরে বিচার চলছে। আমরা আইনমন্ত্রী ও বিচারকার্যে সংশ্লিষ্টদের আহ্বান জানাবো দ্রুততম সময়ের মধ্যে বিচারের কাজ শেষ করে অপরাধীদের আইনের আওতায় আনা হোক।
তিনি বলেন, যার বিচার তো দূরের কথা তদন্ত পর্যন্ত হয়নি ওই বিএনপি-জামায়াত সরকারের সময়। তখন ক্ষমতায় ছিলেন খালেদা জিয়া। হাওয়া ভবনের সে দুঃশাসনের কথা মানুষ ভুলে যায়নি। তাদের সরাসরি নির্দেশে এই হত্যাকা- হয়েছিলো।
এ সময় একুশ আগস্ট হামলা নিহতদের প্রতি রোববার বিকালে কেন্দ্রীয় ১৪ দল শ্রদ্ধা জানাবে বলেও জানান জোটের এই মুখপাত্র।
কেন্দ্রীয় ১৪ দলের সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ১ সেপ্টেম্বর মানিকগঞ্জ, ২৩ সেপ্টেম্বর গাইবান্ধা, ২৪ সেপ্টেম্বর জয়পুরহাট ও ২৫ সেপ্টেম্বর নওগাঁ সমাবেশ করার ঘোষণা দেন নাসিম।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, কেন্দ্রীয় নেতা সুজিত রায় নন্দী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাসদ (একাংশ) সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অসত্য কথা বলে ক্ষমা পাবে না ফখরুলের দল -স্বাস্থ্যমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ