Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খাজা মিয়া নতুন তথ্য সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১২:০৩ এএম

তথ্য মন্ত্রণালয়ের নতুন সচিব নিয়োগ পেয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) খাজা মিয়া। তাকে সচিব পদে পদোন্নতির পর এই নিয়োগ দিয়ে গতকাল আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

তথ্য মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব চালিয়ে আসা কামরুন নাহার আগামী ৩০ নভেম্বর থেকে অবসরোত্তর (পিআরএল) ছুটিতে যাচ্ছেন। তথ্য ক্যাডারের কর্মকর্তা কামরুন নাহার প্রধান তথ্য কর্মকর্তা থাকার সময় প্রেষণে প্রেসিডেন্টের ১০ শতাংশ কোটায় সচিব হন। কামরুন নাহার নিজ ক্যাডার পদ তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে ফিরে যাবেন। এ জন্য ২৯ নভেম্বর সকালে থেকে তাকে তথ্য মন্ত্রণালয় থেকে অবমুক্ত করে গত ২৫ নভেম্বর আদেশ জারি করা হয়েছে। নতুন তথ্য সচিব খাজা মিয়া দশম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তিনি নড়াইল জেলার কালিয়া উপজেলার ফুলদাহ গ্রামে ১৯৬৫ সালের ৫ জুলাই জন্মগ্রহণ করেন। তিনি সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে ম্যাজিস্ট্রেট এবং বালাগঞ্জ ও বিশ্বনাথ থানায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৩ সালে তিনি চাঁদপুরের মতলব উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগ দেন। এরপর তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব, স্থানীয় সরকার বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে কাজ করেন।

২০১৫ সাল থেকে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনের কমার্শিয়াল কাউন্সিলর হিসেবে ৪ বছরের বেশি সময় দায়িত্ব পালন করেন খাজা মিয়া। পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে যোগদান করেন। গত বছরের ২৩ ডিসেম্বর বিআইডব্লিউটিসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্য-সচিব

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ