Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এসএসসিতে ধর্ম ও নৈতিক শিক্ষা বাদ দেয়ার চক্রান্ত সহ্য করা হবে না

জাতীয় শিক্ষক ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মাওলানা এবিএম জাকারিয়া এক যুক্ত বিবৃতিতে এসএসসি পরিক্ষায় ধর্ম ও নৈতিক শিক্ষা বাদ দেয়ার সিদ্ধান্তকে গভীর চক্রান্তের অংশ হিসেবে উল্লেখ করেছেন।

নেতৃদ্বয় বলেন, এসএসসির মত গুরুত্বপূর্ণ একটি পাবলিক পরীক্ষায় ধর্মীয় শিক্ষা না থাকলে জাতীয়ভাবে তা গুরুত্বহীন হয়ে পড়বে। তারা বলেন, যুগ যুগ ধরে ধর্ম শিক্ষা পাবলিক পরীক্ষায় গুরুত্বের সাথে নেয়া হয়েছে। তবে কাদের পরামর্শে পাবলিক পরীক্ষা থেকে তা বাদ দেয়া হচ্ছে জাতি জানতে চায়। নেতৃদ্বয় জোর দিয়ে বলেন, পাবলিক পরীক্ষায় ধর্ম শিক্ষা পূর্বেও ছিল, ভবিষ্যতেও থাকবে। ষড়যন্ত্রকারীদের পরিকল্পনা নস্যাৎ করে দেয়া হবে। নেতৃদ্বয় অনতিবিলম্বে আগামী ২০২২ সালের এসএসসি পরিক্ষায় ধর্ম শিক্ষা অন্তর্ভূক্তকরণের জোর দাবি জানান নতুবা কঠোর কর্মসূচি দেয়া হবে বলে মন্তব্য করেন।
উল্লেখ্য, যে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড ২০২২ সালের এসএসসি পরীক্ষায় ধর্ম শিক্ষা না নেয়ার চূড়ান্ত পরিকল্পনা গ্রহণ করেছে। এ ধরণের ইসলাম বিদ্বেষী চক্রান্ত বরদাশত করা হবে না।

ইসলামী ঐক্য আন্দোলন : এদিকে, ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর আমীর মোস্তফা বশিরুল হাসান ও সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক এক যুক্ত বিবৃতিতে মাধ্যমিক পরীক্ষা থেকে ইসলামী শিক্ষা বাদ দেয়ার গভীর ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে বলেছেন, আগামী প্রজন্মকে ধর্মহীন বানানোর জন্য এবং আমাদের এই দেশে রাম রাজত্ব প্রতিষ্ঠা করার লক্ষ্যে নাস্তিক-মুরতাদরা সরকারের ঘাড়ে সওয়ার হয়েছে। এ ব্যাপারে সরকারকে সতর্ক করে নেতৃদ্বয় বলেন, এদেশের আলেম সমাজ ও তৌহিদী জনতা তাদের সেই ষড়যন্ত্র মোকাবেলা করতে প্রয়োজনে শহীদ হতে প্রস্তুত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ম-নৈতিক-শিক্ষা-বাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ