Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরিয়ার উদ্বাস্তুদের ১১শ’ কোটি ডলার সহায়তা

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দাতাদেশগুলো আগামী চার বছরে সিরিয়ার গৃহহীন ও উদ্বাস্তুদের জন্য ১১ বিলিয়ন ডলার দেবে। ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন বৃহস্পতিবার লন্ডনে দাতাদেশগুলোর সম্মেলন শেষে এ কথা বলেন। খবর আল আরাবিয়া।
এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, দাতারা এ বছরেই ৬শ’ কোটি ডলার এবং ২০২০ সাল নাগাদ আরো ৫শ’ কোটি ডলার দেবে।
সিরিয়ায় ৫ বছর ধরে গৃহযুদ্ধ অব্যাহত থাকা এবং জেনেভায় কয়েকদিন আলোচনা চলার পর সিরিয়াবিষয়ক শান্তি আলোচনার আরেকটি প্রচেষ্টা স্থগিত হয়ে যাওয়ার পর লন্ডন সম্মেলন সিরিয়ার অভ্যন্তরে ৬০ লাখ গৃহহীন লোক ও অন্যান্য দেশে আশ্রয় নেয়া ৪০ লাখ উদ্বাস্তুর জন্য এ অর্থ সাহায্যের উদ্যোগ নেয়। সিরিয়ায় হতাশাজনক পরিস্থিতির কথা উল্লেখ করে তুরস্কের প্রধানমন্ত্রী আহমেদ দাউদোগলু সম্মেলনে বলেন, আলেপ্পো শহরে জঙ্গি বিমানের বোমাবর্ষণ থেকে রেহাই পেতে হাজার হাজার উদ্বাস্তু তুরস্কের দিকে অগ্রসর হচ্ছে।
তিনি বলেন, উত্তর আলেপ্পোর শিবিরগুলোর ৬০ থেকে ৭০ হাজার লোক তুরস্কের দিকে অগ্রসর হচ্ছে। আমার মন এখন লন্ডনে নেই, তা এখন আমাদের সীমান্তে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়ার উদ্বাস্তুদের ১১শ’ কোটি ডলার সহায়তা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ