Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গি দমনে সফল পুলিশ: কমিশনার

প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, জঙ্গি দমনে পুলিশ সফল। পুলিশের সদস্যরা সাম্প্রতিক জঙ্গি তৎপরতা সফলভাবে মোকাবেলা করছেন। শুধু সাম্প্রতিক জঙ্গি তৎপরতাই নয়, ২০১৩ সালে হেফাজতের ষড়যন্ত্রও পুলিশের সদস্যরা সফলভাবে   মোকাবেলা করেছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে  রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে জাতীয় শোক দিবসের আলোচনা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পুলিশ কমিশনার বলেন, ‘জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তুলেছিল রাজারবাগের পুলিশ সদস্যরাই। মুক্তিযুদ্ধে জয় হলেও দেশবিরোধী সেই ষড়যন্ত্র শেষ হয়নি। পুলিশ সেই ষড়যন্ত্র মোকাবেলায় কাজ করছে। জঙ্গিদের দমনে জীবনও দিচ্ছে।
তিনি বলেন, গুলশানের রেস্টুরেন্টে জঙ্গি হামলা ঠেকাতে গিয়ে প্রাণ হারান দুই পুলিশ কর্মকর্তা এবং ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতে জঙ্গি হামলার চেষ্টা রুখতে গিয়ে প্রাণ দেন আরও দুই পুলিশ সদস্য। তারা দেশ ও জাতির নিরাপত্তা দিতে গিয়ে জীবন দিয়েছেন।
তিনি বলেন, সব পেশার মানুষ নির্ধারিত সময়ে কাজ করে। কিন্তু পুলিশের কাজের কোনো সময় অসময় নেই। জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে দিন-রাত কাজ করতে হয় এ বাহিনীর সদস্যদেরকে। বৃষ্টি-ঝড় আর তাপদহের মধ্যেও পুলিশকে কাজ করতে হয়। সবাই যখন ইফতার করতে যায়, পুলিশ সদস্যরা তখন রাস্তায় দাঁড়িয়ে এক গ্লাস পানি দিয়ে ইফতার করেন।
রাজারবাগ পুলিশ লাইনের হাসপাতালের সুযোগ-সুবিধা ও একটি আইসিইউ নির্মাণ করতে স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমরা বীর যোদ্ধা হয়ে কাজ করব। যারা জনবিরোধী কাজ করবে তাদের বিরুদ্ধেও আমরা কাজ করব। আমাদের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধার একান্ত দরকার।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি দমনে সফল পুলিশ: কমিশনার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ