Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরো দুই মামলা : আটক ৪৭

বাসে আগুন, বিএনপির ১০ নেতার আগাম জামিন আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজধানীতে বাসে অগ্নিকান্ডের ঘটনায় আরো দুটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া এ ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যন্ত মোট ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, বাস পোড়ানোর মামলায় গয়েশ্বর চন্দ্র রায়সহ বিএনপির ১০ নেতা আগাম জামিনের আবেদন করেছেন হাইকোর্টে। বিচারপতি মোহাম্মদ হাবিবুল গনি ও বিচারপতি মোহাম্মদ রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চে আইনজীবী ব্যরিস্টার কায়সার কামাল এই জামিন আবেদন করেন। বিএনপি নেতাদের জামিন আবেদন শুনানির জন্য আগামী বুধবার দিন ধার্য করেছেন আদালত।

অপরদিকে গতকাল ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের ডিসি মো. ওয়ালিদ হোসেন জানান, গণপরিবহন ও সরকারি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় আরো দুটি মামলা দায়ের করা হয়েছে। এ দুই মামলাসহ ডিএমপির ১২টি থানায় মোট ১৬টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

তাদের মধ্যে শাহবাগ থানা ৬ জন, পল্টন থানা ৯ জন, বংশাল থানা ৭ জন, কলাবাগান থানা ২ জন, তুরাগ ১ জন, উত্তরা পূর্ব ৯ জন, খিলক্ষেত ২ জন, সূত্রাপুর ৮ জন, ভাটারা থানা ১ জন ও মতিঝিল থানা ২ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও এজাহারনামীয় অন্য পলাতক অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর দুপুর ১২টা ৫ মিনিটে পল্টন থানাধীন বিএনপি পার্টি অফিসের উত্তর পাশে কর অঞ্চল ১৫ পার্কিং করা সরকারি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এরপর ১টার দিকে মতিঝিল থানাধীন মধুমিতা সিনেমা হলের সামনে অগ্রণী ব্যাংকের স্টাফ বাসে, ১টা ২৫ মিনিটে রমনা হোটেলের সামনে চলতি গাড়ি ভিক্টর ক্লাসিক পরিবহনে, শাহবাগের আজিজ সুপার মার্কেটের সামনে দেড়টার দিকে দেওয়ান পরিবহনে, ২টা ১০ মিনিটে বাংলাদেশ সচিবালয়ের উত্তর পাশে রজনীগন্ধা পরিবহন এবং বংশাল থানাধীন নয়াবাজার এলাকায় ২টা ২৫ মিনিটে দিশারী পরিবহনে আগুন দেয়া হয়। এছাড়া ২টা ৪৫ মিনিটে পল্টন থানাধীন পার্কলিং-এ জৈনপুরী পরিবহন, বিকেল ৩টায় মতিঝিল থানাধীন পুবালী পেট্রোল পাম্প সংলগ্ন দোতলা বিআরটিসি বাসে এবং ভাটারা থানাধীন কোকাকোলা মোড়ে ভিক্টর ক্লাসিক পরিবহনেও অগ্নিসংযোগ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক-৪৭

১৬ নভেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ