Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৪২ স্থাপনায় এডিসের লার্ভা

ডিএনসিসির অভিযানে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) চিরুনি অভিযানের শেষ দিনে গতকাল ৮ হাজার ৯৩৭টি বাড়ি, স্থাপনা ইত্যাদি পরিদর্শন করে ৪২টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এডিসের লার্ভা পাওয়ায় এবং অন্যান্য অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ৮টি মামলায় ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া ৫ হাজার ৭৯টি বাড়ি ও স্থাপনায় ময়লা-আবর্জনা ও জমে থাকা পানি পাওয়ায় সেখানে ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয় এবং জমে থাকা পানিতে মশার কীটনাশক প্রয়োগ করে জমে থাকা পানি ফেলে দেয়া হয়েছে।

মিরপুর-২ অঞ্চলে (অঞ্চল-২) মোট ২ হাজার ২ হাজার ৯০টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৬টিতে এডিস মশার লার্ভা পাওয়ায় ৬টি মামলায় ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) মোট ১ হাজার ৩১৬টি বাড়ি, স্থাপনা ইত্যাদি পরিদর্শন করে ১৯টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়; ২টি মামলায় মোট ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এডিসের-লার্ভা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ