Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিজিৎ-দীপন হত্যার মূল পরিকল্পনাকারী সেলিমকে ধরিয়ে দিতে আবারও ৫ লাখ টাকা পুরস্কার ঘোষণা

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
ব্লগার ও লেখক অভিজিৎ রায় ও জাগৃতির প্রকাশক ফয়সল আরেফিন দীপনকে হত্যার মূল পরিকল্পনাকারী সেলিমকে ধরিয়ে দিতে আবারও পাঁচ লাখ টাকার পুরস্কার ঘোষণা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এই ব্যক্তির ছবিসহ এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি ডিএমপির ওয়েবসাইটে গতকাল বুধবার প্রকাশ করা হয়েছে।
গতকাল বুধবার দুপুরে ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেন এ তথ্য জানান। তিনি বলেন, এ ব্যাপারে বিজ্ঞপ্তি দেয়া হচ্ছে। সেলিমকে গ্রেফতার করতে পারলে বা কেউ ধরিয়ে দিলে এসব চাঞ্চল্যকর হত্যাকা- সম্পর্কে  আরো গুরুত্বপুর্ণ তথ্য পাওয়া যাবে।
সেলিমই হলো কিলিং মিশনের প্রধান।
ডিএমপি প্রকাশিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ড. অভিজিৎ রায় হত্যার অন্যতম পরিকল্পনাকারী এবং প্রকাশক ফয়সাল আরেফিন দীপন, ব্লগার নিলাদ্রী নীলয়, ওয়াশিকুর বাবু, নাজির উদ্দিন সামাদ, জুলহাজ মান্নান এবং তনয় হত্যাকা-গুলোর সার্বিক নেতৃত্ব প্রদানকারী আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য আল ইসলাম-এর শীর্ষস্থানীয় নেতা সেলিম ওরফে ইকবাল ওরফে মামুন ওরফে হাদী-২ (প্রকৃত নাম নাও হতে পারে) কে ধরিয়ে দিন। তার সম্পর্কে তথ্যদাতাকে ঢাকা মহানগর পুলিশ আবারও ৫ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছে।
এ-সংক্রান্ত তথ্য দেওয়া যাবে ডিএমপির ফেসবুক অ্যাকাউন্টে। অথবা ফোন করতে হবে ০১৭১৩৩৭৩১৯৪, ০১৭১৩৩৭৩১৯৮, ০১৭১৩৩৭৩২০৬ নম্বরে। এছাড়া পুলিশের তথ্য পাওয়ার অ্যাপ ‘হ্যালো সিটি’তেও এ বিষয়ে তথ্য দেওয়া যাবে।
এর আগে এ বছরের ১৯ মে এই দুটি হত্যাকা-ের ঘটনায় সেলিমসহ আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যকে ধরিয়ে দিতে ১৮ লাখ টাকা ঘোষণা করেছিল ডিএমপি। ওই সময়েও সেলিমকে ধরিয়ে দিতে পারলে ৫ লাখ টাকার পুরস্কার ঘোষণা করা হয়েছিল।
সেলিম আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম) সন্দেহভাজন শীর্ষস্থানীয় নেতা। তার একাধিক নাম রয়েছে। সেলিম ওরফে ইকবাল ওরফে মামুন ওরফে হাদীকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) একাধিক কর্মকর্তা পুরস্কার ঘোষণার সত্যতা নিশ্চিত করে বলেছেন, এই ব্যক্তিকে ধরিয়ে দিলেই পাঁচ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।
ডিএমপির এক নিউজে বলা হয়েছে, সেলিম ওরফে ইকবাল ওরফে মামুন ওরফে হাদী মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞানবিষয়ক লেখক অভিজিৎ রায় হত্যাকা-ের অন্যতম পরিকল্পনাকারী। এ ছাড়া এই ব্যক্তি প্রকাশনা প্রতিষ্ঠান জাগৃতির কর্ণধার ফয়সল আরেফিন দীপন, ব্লগার নিলাদ্রী নীলয়, ওয়াশিকুর বাবু ও নাজিম উদ্দিন সামাদ, সমকামীদের অধিকারকর্মী জুলহাস মান্নান ও তার বন্ধু তনয় হত্যাকা-ের সার্বিক নেতৃত্ব প্রদানকারী।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিজিৎ-দীপন হত্যার মূল পরিকল্পনাকারী সেলিমকে ধরিয়ে দিতে আবারও ৫ লাখ টাকা পুরস্কার ঘোষণা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ