Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘বিজ্ঞান চর্চা ছাড়া জাতির উন্নয়ন সম্ভব নয়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, বঙ্গবন্ধু দেখিয়ে দিয়েছেন লড়াই করে কিভাবে বাঁচতে হয়। ৩০ লাখ শহীদের স্বপ্ন পূরণ করতে হবে বিজ্ঞান ও প্রযুক্তি দিয়ে, বিজ্ঞান চর্চা ছাড়া জাতির উন্নয়ন সম্ভব নয়।

গতকাল বুধবার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর প্রাঙ্গণে আয়োজিত শেখ রাসেল শিশু কিশোর বিজ্ঞান প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণী অনুষ্ঠান তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, শিশুদের হাতে দেশকে তুলে দিতে চাই। শিশুদের সৎ পথে মানুষ করতে হবে। সৎ শিশুরাই বাংলাদেশকে উজ্জ্বল অবস্থানে নিয়ে যাবে।

বিজ্ঞান জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সহসভাপতি মুনির হাসান ও পরমাণু শক্তি নিযন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান প্রকৌশলী মো. মোজাম্মেল হক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সারা দেশ থেকে আসা ৮৫ জন শিক্ষার্থীকে সেরা বিজ্ঞান প্রতিযোগী হিসেবে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান শেষে মন্ত্রী দুই শতাধিক শিশু কিশোরের জন্য আয়োজিত শেখ রাসেল স্মৃতি ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজ্ঞান-চর্চা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ