Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

জঙ্গি ও সন্ত্রাসীদের চিরতরে নির্মূল করা হবে নাসিম

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জঙ্গিবাদী ও সন্ত্রাসীদের বাংলাদেশের মাটি থেকে চিরতরে নির্মূল করা হবে। কঠিনভাবে রাষ্ট্র পরিচালনা করা হবে, যেন কোনোভাবে শত্রু দেশ ও মানুষের মাঝে হানা দিতে না পারে। ষড়যন্ত্রকারীদের কোনো ছাড় দেয়া হবে না।
গতকাল বুধবার বিকালে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় সিরিজ বোমা হামলার প্রতিবাদে এই সভার আয়োজন করা হয়।
মোহাম্মদ নাসিম বলেন, দেশ যখন উন্নত ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে তখন নানা চক্রান্ত শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদী ও দেশবিরোধী শক্তিকে আমরা নির্মূল করব। স্বাধীনতাবিরোধী শক্তির সঙ্গে কোনো আপস নয়।
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, বিএনপি গণতন্ত্রের কথা বলে। অথচ তাদের রাজনীতিতে গণতন্ত্রের কোনো অস্তিত্ব নেই। তারা গণতন্ত্রের নামে জাতির জনককে সপরিবারে হত্যা করেছে। একুশে আগস্টসহ ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে, দেশব্যাপী সিরিজ বোমা হামলা করে। এদেশের জনগণের আর বুঝতে বাকী নেই যে তারা কোন ধরনের গণতন্ত্র চায়। সুতরাং এদেরকে উৎখাত করেই এদেশের গণতন্ত্র টিকে থাকবে।
দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হবার পাশাপাশি কঠোর হবার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আপনাদের আরও কঠোর হতে হবে। ষড়যন্ত্রকারীদের ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে। কোনো ছাড় দেয়া হবে না। ২০১৯ সালের নির্বাচনে সকল ষড়যন্ত্রের মদদদাতা বিএনপি-জামায়াতকে পরাজিত করতে হবে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম বলেন, বেগম খালেদা জিয়া জনরোষ ও ধিক্কার থেকে বাঁচার জন্য জন্মদিন পালন প্রত্যাহার করেছেন। অথচ বলছেন, নেতাকর্মী ও বন্যায় দুর্গতদের কথা বিবেচনা করে তিনি জন্মদিন পালন করছেন না। তার বিগত দিনে এবং আজ অবধি চলমান এই নির্লজ্জ মিথ্যাচারের জন্যেই এদেশের জনগণকে সঙ্গে নিয়ে বেগম জিয়া ও বিএনপিকে রাজনীতি থেকে উৎখাত করব। স্বাধীনতার মাসে এই আমাদের অঙ্গীকার।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, ১৯ বার শেখ হাসিনার ওপর হামলা, দেশব্যাপী বোমা হামলা, ২১ আগস্টে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর নির্লজ্জ হামলা, হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা স্বাধীনতার পরাজিত শক্তির ’৭১-এর অসমাপ্ত কাজ বাস্তবায়িত করারই ধারাবাহিকতা।
সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিএনপি ক্ষমতায় এসে এবং বিরোধী দলে থেকে যাচ্ছে তাই ভাবে দেশে হামলা করে যাচ্ছে। তারা বাংলাদেশকে একটি জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। তাই এদেরকে প্রতিহত নয়, নির্মূল করতে হবে।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক ভোলা, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি ও সন্ত্রাসীদের চিরতরে নির্মূল করা হবে নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ