Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সাত দফা দাবিতে সিটিসেল কর্মীদের মানববন্ধন

প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বকেয়া বেতন এবং চাকরি হারালে ক্ষতিপূরণসহ সাত দফা দাবিতে মানববন্ধন করেছে বন্ধের মুখে থাকা সিটিসেলের কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল বিকেলে মহাখালীতে প্রধান কার্যালয়ের সামনে এ মানববন্ধন হয়। মানববন্ধনে উপস্থিত প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড এমপ্লয়িজ ইউনিয়ন (পিবিটিএলইইউ) সভাপতি আশরাফুল করিম বলেন, ইতোমধ্যে আমরা কর্তৃপক্ষের কাছে সাত দফা দাবি পেশ করেছি, তবে তারা এ বিষয়ে এখনো তাদের অবস্থান জানায়নি। ২১ আগস্টের মধ্যে বকেয়া ও বেতন-ভাতা পরিশোধের দাবি জানিয়ে তিনি বলেন, একই সময়ের মধ্যে কোরবানি ঈদের বোনাস, এলএফএ বোনাস, প্রভিডেন্ট ফান্ডের প্রযোজ্য সব সুবিধা, গ্র্যাচুইটি, ক্ষতিপূরণ হিসেবে পাঁচ বছরের পূর্ণাঙ্গ বেতন-ভাতা দিতে হবে। প্রতিষ্ঠানে বর্তমানে স্থায়ী সাড়ে চারশ’ কর্মীসহ মোট ৬৫০ কর্মী রয়েছে বলে জানান আশরাফুল করিম। তিনি বলেন, আমরা ভীত, আমরা দিশেহারা। আমরা মনে করি সবকিছু শেষ হয়ে যাওয়ার আগে আমাদের বিষয়গুলো অবশ্যই সংশ্লিষ্ট সংস্থাগুলো বিবেচনা করবে। সিটিসেলের লাইসেন্স বাতিলের ‘নীতিগত সিদ্ধান্ত’ নিয়ে এর গ্রাহকদের অপারেটর পরিবর্তনের জন্য ২৩ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।
সিটিসেলে প্রায় ১০ বছর ধরে কর্মরত সিনিয়র এক্সিকিউটিভ মনিরা শারমিন বলেন, প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে গেলে নতুন চাকরি পাওয়ার সম্ভাবনা কম। সরকারের কাছে আবেদন করছি এমন একটি উপায় নিশ্চিত করুন যাতে আমরা ভবিষ্যতে মোটামুটি ভালোভাবে চলতে পারি। বাংলাদেশের প্রথম মোবাইল ফোন অপারেটর সিটিসেলের গ্রাহক সংখ্যা কমতে কমতে এখন দুই লাখের চেয়ে কম। বকেয়া পৌনে ৫শ’ কোটি টাকা তাগিদ দিয়েও না পাওয়ায় সিটিসেলের কার্যক্রম বন্ধ করে দেবেন বলে সম্প্রতি জানান বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ।
টু-জি তরঙ্গ ফি, বার্ষিক লাইসেন্স ফি, বার্ষিক তরঙ্গ ফি, রেভিনিউ শেয়ারিংসহ বিভিন্ন খাতে সিটিসেলের কাছে সরকারের পাওনা দাঁড়িয়েছে ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাত দফা দাবিতে সিটিসেল কর্মীদের মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ