Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বদলে গেছে জীবনমান

উল্লাপাড়ায় এলজিইডি নির্মিত সড়ক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) কর্তৃক নির্মিত সড়ক সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড়পাঙ্গাসী থেকে হাওড়া পর্যন্ত এলাকা দুটিকে সংযুক্ত করেছে। ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ তিনটি অর্থবছরে এলজিইডির বৃহত্তর পাবনা বগুড়া গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প, সিরাজগঞ্জ জেলা অবকাঠামো উন্নয়ন প্রকল্প এ দুটি প্রকল্প থেকে বড়পাঙ্গাসী থেকে হাওড়া পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার সাবমারসিবল সড়ক নির্মাণ করা হয়। এতে ব্যয় হয়েছে প্রায় ৮ কোটি ৪০ লাখ টাকা। গতকাল রোববার স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
যাত্রীদের যাতায়াতের ক্ষেত্রে দুর্ভোগ পোহাতে হতো। সাবমারসিবল সড়কটি নির্মাণের ফলে অত্র এলাকার ৫০ হাজার জনসাধারণের চলাচলের পথ সুগম হয়েছে। জনজীবনে এসেছে গতিশীলতা। ভ্যানচালক মরম আলী বলেন, সড়কটি নির্মাণের আগে চলাচলে অনেক কষ্ট হতো। সামান্য বৃষ্টিতে সড়কে কাদা হয়ে যেতো। সড়কটি পাকা করায় খুব স্বাচ্ছন্দে ভ্যান চালাতে পারছি। সড়ক নির্মাণের পর মোহনপুর-বড়পাঙ্গাসী, হাওড়া এলাকার প্রায় ৫০ হাজার মানুষ সুফল ভোগ করছে। বদলে যাচ্ছে জীবনমান।
এ বিষয়ে এলজিইডি সিরাজগঞ্জ জেলার নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমান বলেন, এলজিইডি সব সময় মানুষের জীবনমান উন্নয়ন ও নতুন কর্মসংস্থানের কথা বিবেচনা করে প্রকল্প বাস্তবায়ন করে থাকে। এ সড়ক নির্মাণের ফলে কৃষক অতি সহজে তাদের উৎপাদিত পণ্য শহরে নিতে পারছে ও তার ন্যায্যমূল্য পাচ্ছে। গ্রামের জনসাধারণ অতি সহজে ও নির্বিঘ্নে যাতায়াত করতে পারছেন। এলাকার শিক্ষার্থীরা স্কুল-কলেজে সহজভাবে যাতায়াত করতে পারছে। সড়ক নির্মাণের ফলে গ্রামের মানুষ আধুনিক সুযোগ-সুবিধা পাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলজিইডি-নির্মিত-সড়ক

১০ নভেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ