Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেসবুকে উগ্রবাদ প্রচারকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

পুলিশের ভাবমূর্তি বিনষ্টের পায়তারা ও ফেসবুকে উগ্রবাদ প্রচারের অভিযোগে মোহাম্মদ আলী (৪৩) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গতকাল দুপুরে চট্টগ্রাম জেলার হাটহাজারি থানাধীন পশ্চিম দেওয়াননগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন এবং সাত পৃষ্টা সম্বলিত একটি বই জব্দ করা হয়। পুলিশের এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতারকৃত মোহাম্মদ আলী ফেসবুক আইডি ব্যবহার করে সরকার, পুলিশের ভাবমূর্তি ক্ষূন্ন ও অনুভূতিতে আঘাত করছিল। এছাড়া সামাজিক, রাষ্ট্রীয় শান্তি, আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। 

তিনি আরো জানান, মোহাম্মদ আলী সরকার প্রধান, সরকারের নানা কর্মকান্ড, জাতির পিতা ও তার পরিবার সম্পর্কে মিথ্যা সমালোচনা, বিকৃত তথ্য আপলোড, পুলিশসহ বিভিন্ন সরকারি বাহিনীর বিরোধী পোস্ট এবং শেয়ার করে রাষ্ট্রীয় অস্থিতিশীল সৃষ্টি করার চেষ্টা করে আসছিল। তাই তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে হাটহাজারী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উগ্রবাদ-প্রচারকারী-গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ