Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওআইসি মহাসচিব দুই দিনের সফরে ঢাকা আসছেন আজ

প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব আইয়াদ আমিন মাদানি দুই দিনের এক সফরে আজ (বুধবার) বাংলাদেশে আসছেন। আগামী অক্টোবরে উজবেকিস্তানে অনুষ্ঠেয় ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলন সম্পর্কে আলোচনা করতে ও গত ১ জুলাই গুলশান হামলার ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা জানাতে তার এই ঢাকা সফর বলে জানা যায়। ওই হামলার পর নিন্দা জানিয়ে ওআইসি মহাসচিব পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীকে চিঠি লিখে শোক প্রকাশ করেন এবং বাংলাদেশ সফরে আসার আগ্রহের কথা জানান।
সফরকালে ওআইসি মহাসচিব পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন। তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন। এছাড়া সাম্প্রতিক জঙ্গি হামলা ও নিরাপত্তা ইস্যুটিও আলোচনায় গুরুত্ব পেতে পারে বলে জানা গেছে। সফরকালে ওআইসি মহাসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া সফরকালে ওআইসির সহায়তায় পরিচালিত গাজীপুরের ইসলামী ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) পরিদর্শনের কথা রয়েছে।
প্রসঙ্গত; গত জুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সউদী আরব সফরে গেলে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছিলেন ওআইসি মহাসচিব। গত বছরের আগস্টে সর্বশেষ বাংলাদেশ সফর করেন মহাসচিব মাদানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওআইসি মহাসচিব দুই দিনের সফরে ঢাকা আসছেন আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ