Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধা হায়দার আনোয়ার খান জুনোর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

প্রখ্যাত মুক্তিযোদ্ধা আর নেই। গতকাল রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি সিপিবির প্রেসিডিয়াম সদস্য প্রখ্যাত বামনেতা হায়দার আকবর খান রনোর ছোটভাই। মরহুমের কন্যা অনন্যা লাবণী জানান, আজ শুক্রবার বনানী কবরস্থানে দাফন করা হবে।

হায়দার আনোয়ার খান জুনো ১৯৪৪ সালের ২৯ ডিসেম্বর কলকাতায় জন্মগ্রহণ করেন। তাদের পৈতৃক নিবাস নড়াইলের বরাশুলা গ্রামে। মরহুমের কন্যা অনন্যা লাবণী জানান, নিউমোনিয়ার মধ্যে হার্ট অ্যাটাক হওয়ায় গত ১৫ সেপ্টেম্বর রাতে জুনোকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ২৪ সেপ্টেম্বর নেওয়া হয় লাইফ সাপোর্টে। পরে ২২ অক্টোবর তাকে স্কয়ার হাসপাতাল থেকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
অনন্যা লাবণী আরো বলেন, জুনোর লাশ হাসপাতাল থেকে ধানমন্ডিস্থ বাস ভবনে নেয়া হয়। ধানমন্ডি ৩২ নম্বরে তাকওয়া মসজিদে জানাজা অনুষ্ঠিত হয়। আজ সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর বনানী কবরস্থানে দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা-হায়দার-ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ