Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একাত্তরে পরাজিত শক্তিরা এখনও সক্রিয়-হানিফ

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, একাত্তরে পরাজিত শক্তিরা এখনও সক্রিয়। তাদের বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, তারা ধর্মের নামে সন্ত্রাসী ও জঙ্গিবাদী কার্যক্রম চালিয়ে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়।
গতকাল সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক এই আলোচনা সভা ও দোয়া মাহফিল ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম মিলনায়তনে হয়।
মাহবুব উল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধুর হত্যাকা- ছিল একটি আন্তর্জাতিক ষড়যন্ত্র। এ দেশের কিছু মানুষ ছিল যারা স্বাধীনতা চায়নি, সেই অপশক্তিই তাদের সঙ্গে হাত মিলিয়েছিল। হানিফ বলেন, একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, শোষনহীন রাষ্ট্র গড়ে তুলতে বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করেছেন। নিপীড়িত নির্যাতিত মানুষের পক্ষে কথা বলতে গিয়ে তিনি বারবার কারাবরন করেছেন। তিনি গোটা বাঙ্গালী জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন।
ইসলামিক ফাউন্ডেশনের গভর্ণর শায়খ আল্লামা খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী বলেন, বঙ্গবন্ধু আপাদমস্তক একজন খাঁটি বাঙ্গালী এবং খাঁটি মুসলমান ছিলেন। ইসলামের জন্য বাংলাদেশে যত কাজ হয়েছে তার সবই বঙ্গবন্ধুর অবদান।
সিরাজ উদ্দিন আহমেদ বলেন, ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক চিন্তা-চেতনা ধারন করতেন। তার কর্মের পথটাকে আমাদের অনুসরণ করতে হবে।
ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী বলেন, জাতির পিতা হবার জন্য বঙ্গবন্ধু রাজনীতি করেননি, তিনি রাজনীতি করতেন বাঙ্গালী জাতির মুক্তির জন্য। যতই দিন যাচ্ছে বঙ্গবন্ধু তত বেশি ভবিষ্যত প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে উঠছেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মিজানুর রহমান।
এর আগে সকাল ৯টায় বনানী কবরস্থানে এবং সকাল ১০টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ১৫ আগস্ট শহীদ বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় কোরআনখানি, মিলাদ মাহফিল দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একাত্তরে পরাজিত শক্তিরা এখনও সক্রিয়-হানিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ