Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গি মোকাবিলায় সারাদেশে যুব সমাবেশ

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের চলমান সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টির জন্য প্রত্যেক বিভাগে একটি করে যুব সমাবেশ করার সিদ্ধান্ত নিচ্ছে সরকার।
সেইসাথে জাতীয় পর্যায়ের আইকন খেলোয়াড়দের সম্পৃক্ত করে বিভিন্ন যুব সংগঠন ও ক্রীড়া সংস্থার অংশগ্রহণে ঢাকাসহ সারাদেশে জনসচেতনতামূলক র‌্যালি ও মানববন্ধন করার সুপারিশ করেছে জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। দশম জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৩তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে বিগত ২১তম ও ২২তম বৈঠকে গৃহীত সুপারিশসমূহের বাস্তবায়ন অগ্রগতি এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধকল্পে যুব সমাবেশ, র‌্যালি, মানববন্ধন ও অন্যান্য কার্যক্রম গ্রহণ সম্পর্কে আলোচনা করা হয়।
বিকেএসপির প্রশিক্ষণার্থীদের প্রতিকূল আবহাওয়ার মধ্যে ইনডোর প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে নির্মিত বেইলম্যান হ্যাঙ্গারটি নির্মাণে ডিজাইনগত ত্রুটি এবং প্রয়োজন অনুযায়ী উপকরণ ব্যবহার করা হয়েছে কিনা, কারা এর জন্য দায়ী তা অধিকতর তদন্তের মাধ্যমে খতিয়ে দেখার এবং দোষী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
১ নভেম্বর জাতীয় যুব দিবসকে সামনে রেখে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ইয়ং বাংলা, সিআরআই-সহ বিভিন্ন যুব সংগঠনের ভলান্টিয়ারদের একত্রিত করে ব্যাপকভিত্তিক জঙ্গিবাদবিরোধী কর্মসূচি গ্রহণ করার সুপারিশ করা হয় বৈঠকে।
কমিটি সভাপতি মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে কমিটি সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয়, নাহিম রাজ্জাক, মো. নুরুল ইসলাম তালুকদার বৈঠকে অংশগ্রহণ করেন। এছাড়া যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি মোকাবিলায় সারাদেশে যুব সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ