Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে ৫ কোটি টাকার সোনা জব্দ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ কোটি টাকা মূল্যের ৮ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মুহাম্মদ মুবিনুল কবীর জানান, গতকাল শুক্রবার সকালে শুল্ক গোয়েন্দার কাছে তথ্য আসে সোনা চোরাচালানের। যার কারণে বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন গোয়েন্দারা। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সকাল ১০টা ২০ মিনিটে আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ০২৮ ফ্লাইটে তল্লাশি চালানো হয়। ওই ফ্লাইটের চারটি সিটের নিচে অভিনব উপায়ে লুকানো ৬৮টি সোনার বার পাওয়া যায়। যার মোট ওজন সাত কেজি ৮৮৮ গ্রাম। জব্দ সোনার আনুমানিক বাজার মূল্য চার কোটি ৭৩ লাখ ২৮ হাজার টাকা।

তিনি আরও জানান, আমরা জব্দকৃত সোনার বিষয়ে দুটি মামলা দায়ের করা হয়েছে। এরইমধ্যে কাস্টমস আইনে একটি বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। অন্যটি বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা দায়ের করা হয়। জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনা-জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ