Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গুলশান হামলায় হাসনাতের জড়িত থাকার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে ডিবি

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৩২ পিএম, ১৪ আগস্ট, ২০১৬

স্টাফ রিপোর্টার : রাজধানীর গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় হাসনাত করিমকে সুনির্দিষ্টভাবে তথ্য-প্রমাণের ভিত্তিতে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ডিএমপি মিডিয়া সেন্টারে গতকাল (রোববার) দুপুর সাড়ে ১২টায় এক ব্রিফিংয়ে ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার আবদুল বাতেন জানান, গুলশান হামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমের জড়িত থাকার ব্যাপারে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।
তিনি বলেন, কোনও ঘটনায় কাউকে সন্দেহ হলে তাকে ৫৪ ধারায় গ্রেফতার করা হয়। কিন্তু জড়িত থাকার প্রাথমিক সত্যতা মেলায় তাকে মূল মামলায় অন্তর্ভুক্ত করা হয়েছে।
হাসনাত করিম গুলশান হামলায় বেঁচে যাওয়াদের একজন। ২ জুলাই সকালে অভিযানের আগে হাসনাত করিমসহ তার পরিবারের চার সদস্যকে মুক্তি দেয় জঙ্গিরা। এরপর প্রায় একমাস তাকে কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করে কাউন্টার টেররিজম ইউনিটসহ পুলিশের অন্যান্য বিভাগ।
৩ আগস্ট রাতে হাসনাতকে ৫৪ ধারায় গ্রেফতার করা হয়। পরদিন আদালতে হাজির করে আট দিনের রিমান্ডে নেয়া হয়। শনিবার রিমান্ড শেষে হাসনাত করিমকে গুলশান হামলায় গ্রেফতার দেখিয়ে আবারও আট দিনের রিমান্ডে নেয়া হয়।
প্রসঙ্গত, কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাহমিদকেও ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয় একই সঙ্গে। তাকেও আট দিনের রিমান্ড শেষে শনিবার আবারও ছয় রিমান্ডে নেয়া হয়। তবে তাকে গুলশান হামলায় গ্রেফতার দেখানো হয়নি। তাকে ৫৪ ধারাতেই দ্বিতীয় দফায় রিমান্ডে নেয়া হয়েছে।



 

Show all comments
  • সোলায়মান ১৫ আগস্ট, ২০১৬, ১২:৫২ পিএম says : 0
    প্রাথমিক সত্যতা যখন পাওয়া গেছে, তাহলে বাকিগুলোও পাওয়া যাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলশান হামলায় হাসনাতের জড়িত থাকার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে ডিবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ