Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফোর জি’র সফল পরীক্ষা চালাল রবি

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হুয়াওয়ে টেকনোলজিসের কারিগরি সহায়তায় সম্প্রতি ফোর জি প্রযুক্তির সফল পরীক্ষা পরিচালনা করেছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা। পরীক্ষা চলাকালে ডাউনলোড স্পিড ছিল ৭১ দশমিক ২৬ এমবিপিএস এবং পরীক্ষার জন্য হুয়াওয়ে পি৯ প্লাস হ্যান্ডসেটটি ব্যবহার করা হয়েছে। রাজধানীর গুলশানে রবি’র কাস্টমার এক্সপেরিয়েন্স সেন্টারে অত্যন্ত দ্রæতগতির এলটিই প্রযুক্তিটির পরীক্ষা পরিচালিত হয়েছে। এসময় রবি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সুপুন বীরাসিংহে, চিফ টেকনোলজি অফিসার এ কে এম মোর্শেদ, চিফ ফিন্যান্সিয়াল অফিসার ইয়াপ ওয়াই ইপ, চিফ কর্পোরেট অ্যন্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, অ্যাকসেস নেটওয়ার্ক ইমপ্লিমেন্টেশনের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ রুবাইয়াৎ আকরাম এবং হুয়াওয়ে টেকনোলজি বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার ঝাও হাওফু ও অ্যাকাউন্ট ডিরেক্টর নি কাই উপস্থিত ছিলেন।
ফোর জি’র সফল পরীক্ষা শেষে রবি’র চিফ টেকনোলজি অফিসার এ কে এম মোর্শেদ বলেন, ফোরজিকে ডিজিটাল জীবনধারার অন্যতম অনুষঙ্গ হিসেবে দেখা হয়। আমাদের সমাজে ডিজিটাল জীবনধারার বিস্তারের সাথে সাথে ইন্টারনেটের স্পিডের চাহিদাও বাড়ছে। এই সফল পরীক্ষার মাধ্যমে আমরা গ্রাহকদের জানান দিচ্ছি যে, ফোর জি’র গতিতে আপনাদের আপন শক্তিতে জ্বলে উঠার সুযোগ করে দেয়ার জন্য প্রস্তুত রবি। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে এ পদক্ষেপ একটি মাইলফলক হয়ে থাকবে।
হুয়াওয়ের সিইও ঝাউ হাওফু বলেন, এলটিই সম্ভাবনার এক নতুন দিগন্ত এবং বাংলাদেশে সফলভাবে এ প্রযুক্তি পরিচালনার জন্য মোবাইল ফোন অপারেটরদের পাশে দাঁড়াতে প্রতিশ্রæতিবদ্ধ হুয়াওয়ে। রবি’র সাথে এলটিই প্রযুক্তি পরীক্ষার সময় ৭০ এমবিপিএস’র বেশি স্পিড দেখে আমরা অভিভূত। আমরা বিশ্বাস করি, এলটিই’র মাধ্যমে রবি সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে আরো জোরালো ভূমিকা রাখতে পারবে। রবি’র অন্যতম ব্যবসায়িক সহযোগী হিসেবে অপারেটরটির এ লক্ষ্য বাস্তবায়ন এবং এর গ্রাহকদের জন্য ফোরজি নেটওয়ার্কে আকর্ষণীয় স্পিড উপভোগের সুযোগ আনবে হুয়াওয়ে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফোর জি’র সফল পরীক্ষা চালাল রবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ