Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মেডিকেল কলেজ ও হাসপাতালগুলোতে নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত

প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে নিরাপত্তা বাড়ানোর নির্দেশনা দিতে যাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। একই সঙ্গে মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে শিক্ষক-শিক্ষার্থী অনুপস্থিত রয়েছেন কিনা-তারও খোঁজ নিতে বলা হয়েছে। গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক। এতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, পরিবার ও পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক ছাড়াও সরকারি-বেসরকারি হাসপাতালের পরিচালকরা উপস্থিত ছিলেন। সভা শেষে সংশ্লিষ্ট সূত্র জানায়, চলমান পরিস্থিতিতে দেশের বিভিন্ন হাসপাতালের নিরাপত্তা যেন বিঘিœত না হয় সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। হাসপাতালগুলোর সার্চ ডোর, মেটাল ডিটেক্টর, সিসিটিভি স্থাপন করা হবে। একই সঙ্গে নিরাপত্তা কর্মী বাড়ানোর জন্য বলা হয়েছে সংশ্লিষ্টদের। সভার সিদ্ধান্ত অনুযায়ী, বেসরকারি হাসপাতালগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা কর্মী নিয়োগ দিতে হবে। আর সরকারি হাসপাতালগুলোতে বাড়াতে হবে পুলিশ ও আনসার সদস্যের সংখ্যা। এ ছাড়া রোগীর সঙ্গে আসা বা রোগীকে দেখতে আসা ভিজিটরদের প্রতিও সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে অনুপস্থিত শিক্ষার্থী এবং শিক্ষকদের খোঁজ নিতে বলেছে স্বাস্থ্য মন্ত্রাণালয়।
কর্মকর্তারা জানান, বিভিন্ন মেডিকেল কলেজে অধ্যয়নরত যেসব শিক্ষক-শিক্ষার্থী অনিয়মিত বা দীর্ঘদিন ধরে অনুপস্থিত রয়েছেন তাদের বিষয়ে খোঁজ নেওয়ার জন্যে পরিচালকসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিকেল কলেজ ও হাসপাতালগুলোতে নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ