Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৌ-পথে আইনশৃঙ্খলা রক্ষা ও হয়রানি বন্ধের আশ্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

নৌ-পথে আইনশৃঙ্খলা রক্ষা ও হয়রানি বন্ধের আশ্বাস দিয়েছে নৌ-যান শ্রমিক ফেডারেশনের নেতার। নৌ-যান শ্রমিক ফেডারেশনের ১১ দফা দাবি নিয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সরকারের পক্ষে তাৎক্ষণিকভাবে নৌপথে আইনশৃঙ্খলা রক্ষা ও হয়রানি বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান করেন।

গতকাল শনিবার বাংলাদেশ নৌ-যান ফেডারেশনের বিভিন্ন দাবি দাওয়া পূরণের লক্ষ্যে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে বিআইডব্লিউটিএ ভবনে এই সংক্রান্ত একটি সভা অনুষ্ঠিত হয়।

সভায় নৌ-যান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম তাদের ১১ দফা দাবি তুলে ধরে বলেন, নৌপথে আইনশৃঙ্খলা রক্ষা আইন প্রয়োগের নামে নৌযান শ্রমিকদের হয়রানি বন্ধ, নৌ-শ্রমিকদের নিয়োগপত্র, সার্ভিস বুক প্রদান, জীবন বীমা প্রবর্তন, প্রভিডেন্ট ফান্ড গঠন, খাদ্য ভাতা প্রবর্তন, কর্মস্থলে দুর্ঘটনায় মৃত্যুবরণকারী শ্রমিকদের ক্ষতিপূরণ প্রদান সহ বিভিন্ন দাবির বিষয়ে আলোচনা হয়। সভায় নৌ-যান মালিক সংশ্লিষ্ট বিষয় সমূহ সুরাহার লক্ষ্যে আগামী ডিসেম্বর মাসে নৌ-যান মালিক সমিতির নির্বাচন পর্যন্ত অপেক্ষার জন্য নৌ-যান শ্রমিকদের অনুরোধ করা হয়। নৌ-যান মালিক পক্ষের সাথে আলোচনা করে অতি দ্রুত সমস্যার সমাধানে নৌ-যান শ্রমিকদের দাবি পূরণের ব্যবস্থা নেয়ারও আশ্বাস প্রদান করা হয়। সভায় উপস্থিত ছিলেন, নৌ-পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর জালাল, শ্রম দপ্তরের পরিচালক, নৌ-পুলিশের প্রতিনিধি, সরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তা এবং বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশনের সভাপতি সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনশৃঙ্খলা-রক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ