Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দায়িত্ব নিলেন অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৩:০৪ পিএম

গত ২৭ সেপ্টেম্বর মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তার পদটি শূন্য হয়। তার স্থলাভিষিক্ত হন আমিন উদ্দিন।

এদিকে রোববার সকালে অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব নিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন।

সকালে আপিল বিভাগের ভার্চুয়াল আদালতে মামলা পরিচালনায় অ্যাটর্নি জেনারেল হিসেবে শুনানিতে অংশ নেন আমিন উদ্দিন। দায়িত্ব নেয়ার পর আমিন উদ্দিন রোববার অ্যাটর্নি জেনারেলের চেয়ারেও বসেন।

অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে রাষ্ট্রের আইন কর্মকর্তাসহ বিভিন্ন আইনজীবী আমিন উদ্দিনকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও টানা দুই মেয়াদে সমিতির প্রেসিডেন্ট আমিন উদ্দিনকে বৃহস্পতিবার অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয় সরকার।

বৃহস্পতিবার আইন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অ্যাটর্নি জেনারেল হিসেবে আমিন উদ্দিনকে নিয়োগ দেন।

 



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ১১ অক্টোবর, ২০২০, ৬:১১ পিএম says : 0
    জনাব,আমিন উদ্দিন সাহেব আপনার নাম (আমিন)তাই হিসাব করে বিচার বিবেচনা করে যুক্তি উপস্থাপন করবেন।সত্য কে মিথ্যা করবেন না নয়তে করনায় আপনাকে ও ছাড়বেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ