Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজার ডিসি-এসপি-মেয়রকে নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

কক্সবাজার সমুদ্র সৈকতে অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ প্রতিপালন না করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ দেয়া হয়েছে। গতকাল বুধবার ‘হিউম্যান রাইটস অ্যান্ড পীস ফর বাংলাদেশ’র পক্ষে সংস্থার প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরসেদ এ নোটিশ দেন। কক্সবাজার জেলা প্রশাসক মো.কামাল হোসেন,পুলিশ সুপার হাসানুজ্জামান, পৌর মেয়র মুজিবর রহমানকে নোটিশের ‘প্রাপক’ করা হয়েছে।

নোটিশে বলা হয়,কক্সবাজার সমুদ্র সৈকত থেকে অবৈধ দখল উচ্ছেদের লক্ষ্যে ২০১১ সালে জনস্বার্থে রিট করা হয়। শুনানি শেষে বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী এবং বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের ডিভিশন বেঞ্চ সমুদ্র সৈকত থেকে সকল প্রকার অবৈধ স্থাপনের উচ্ছেদের নির্দেশ দেন। একই সঙ্গে রিটটি চলমান রাখা হয়। কিন্তু পরবর্তীতে স্থানীয় প্রশাসনের নিষ্ক্রিয়তায় সমুদ্র সৈকতে আবারও অবৈধ দখলদারদের দখলে চলে যেতে থাকে। সংশ্লিষ্টরা হাইকোর্টের নির্দেশের প্রতি অবজ্ঞা প্রদর্শন করছেন। যা উচ্চ আদালতের নির্দেশনার প্রতি অবমাননা। তাই নোটিশ প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে কক্সবাজার সমুদ্র সৈকতের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদে কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানানো যাচ্ছে।
অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণের হুঁশিয়ারি দেয়া হয় নোটিশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিসি-এসপি-মেয়রকে-নোটিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ