Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উত্তর বাসাবোতে ভাই-বোনের গলাকাটা লাশ উদ্ধার

প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক

রাজধানীর উত্তর বাসাবোর ১৫৭/২ নম্বর বাসা থেকে দুই ভাই-বোনের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রাত পৌনে ১০টার দিকে ‘ষড়ঋতু’ নামের একটি ছয়তলা ভবনের চিলেকোঠায় এ ঘটনা ঘটে। নিহত হুমায়রা বিনতে মাহবুব (৬) ও মাশরাফি ইবনে মাহবুবের (৭) বাবা মাহবুব রহমান ওয়াসায় চাকরি করেন।
মাহবুব রহমান জানান, তিনি এশার নামাজ পড়তে গিয়েছিলেন। বাসায় ফিরে দেখেন, দরজা বাইরে থেকে বন্ধ। পরে দরজা খুলে ভেতরে ঢুকে বিছানার ওপর তিনি দুই সন্তানের লাশ দেখতে পান। ওই সময় স্ত্রী তানজিন রহমান ঘরে ছিলেন না। নিহত দুই শিশু মাদরাসায় পড়াশোনা করতো।
সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কুদ্দুস ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা ঘটনাস্থলে পৌঁছেছি। কারা, কেন এই হত্যাকা- ঘটিয়েছে, তা এখনও জানা যায়নি। আমরা কাজ করছি।’
পুলিশের প্রাথমিক ধারণা, দুই শিশুকে তাদের মা হত্যা করেছে। তিনি মানসিক ভারসাম্যহীন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার শেখ মো. মারুফ হাসান বলেন, পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে। ঘটনাস্থলে ডিবি, র‌্যাব, ডিবির ক্রাইম সিন দল উপস্থিত রয়েছে।
তিনি আরও বলেন, একটি লাশ বেডরুমে পড়া ছিল, অন্যটি পাশের রুমে ছিল।
মারুফ হাসান বলেন, মাহবুব রহমান ওয়াসার কম্পিউটার অপরেটর পদে চাকরি করেন। তিনি সন্ধ্যার পর বাড়ির বাইরে যান। পরে ফিরে এসে এ অবস্থা দেখতে পান। এ হত্যাকা-ের সঙ্গে একাধিক লোক জড়িত কিনা তা আমরা উড়িয়ে দিচ্ছি না। শিশুদের মা এ হত্যাকা-ে জড়িত, তা মোটামুটিভাবে ধারণা পাওয়া যেতে পারে।
তিনি বলেন, বাসা থেকে একটি চাপাতি উদ্ধার করা হয়েছে। হয়তো এটা দিয়ে হত্যাকারীরা তাদের হত্যা করতে পারে, আবার নাও করতে পারে। এ বিষয়ে এখনও উপসংহারে আসতে পরিনি।
শিশুদের মা মানসিক রোগী কি না- সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মাহবুব রহমান বলেন, তাকে আটক করার পর তার স্বাস্থ্য পরীক্ষা করে বিষয়টি জানা যাবে। তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের ক্রাইম সিন আলামত সংগ্রহের জন্য রয়েছে। জানা যায়, গত আটমাস ধরে তারা ওই বাড়িতে ভাড়া থাকেন। বাড়িটি এক বছর আগে তৈরি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তর বাসাবোতে ভাই-বোনের গলাকাটা লাশ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ