Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতেই বিএনপির কমিটি -মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে যুদ্ধাপরাধীদের স্বজনসহ ‘বিভিন্ন অপরাধে জড়িতরা’ রয়েছেন বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, বাংলাদেশকে ‘সাম্প্রদায়িক রাষ্ট্র’ বানানোর জন্যই এমন কমিটি করা হয়েছে।
গতকাল শুক্রবার রাজধানীর শিশুকল্যাণ মিলনায়তনে যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি ও আরজু মনির শাহাদাতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক লীগ।
১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উৎযাপনেরও তীব্র সমালোচনা করে তিনি বলেন, যারা প্রতিবিপ্লবী, যারা বাংলাদেশের অস্তিত্বে বিশ্বাস করে না, তারাই ১৫ আগস্টকে নাজাত দিবস হিসেবে ঘোষণা করেছিল। সরাসরি নাজাত দিবস বলতে পারে না বলে পরোক্ষভাবে বিএনপি চেয়ারপারসন ও জামায়াতের অঘোষিত আমীর খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন করে নাচন-কুর্দন করা হয়।
তিনি অভিযোগ করে বলেন, যুদ্ধাপরাধীদের পুত্র-স্ত্রী-ভাইকে বিএনপির ঘোষিত কমিটিতে জায়গা দেয়া হয়েছে। ২১ আগস্টের হত্যা মামলাসহ বিভিন্ন অপরাধে অভিযুক্তদেরকে নিয়েও কমিটি ঘোষণা করা হয়েছে। এটা কিসের আলামত? কিসের ইঙ্গিত দেয়? সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর জন্য এটা করা হয়েছে।
মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর প্রসঙ্গ তুলে বলেন, এ দেশে যুদ্ধাপরাধীদের কোনো দল থাকতে পারে না। অচিরেই শেখ হাসিনার সরকার যুদ্ধাপরাধীদের দল জামায়াতকে নিষিদ্ধ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতেই বিএনপির কমিটি -মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ