Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অধিক সংখ্যক বাংলাদেশি কর্মী নিয়োগ করা হবে কাতারে : কাতারের প্রধানমন্ত্রী

প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কাতারে বাংলাদেশি কর্মী নিয়োগের সংখ্যা ব্যাপকভাবে বৃদ্ধি করার বিষয়ে সর্বাত্মক প্রচেষ্টা নেয়া হবে বলে জানিয়েছেন কাতারের প্রধানমন্ত্রী আব্দুল্লাহ্ বিন নাসের বিন খলিফা আল থানি।
গতকাল বৃহস্পতিবার কাতারের প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি কাতারের প্রধানমন্ত্রী আব্দুল্লাহ বিন নাসের বিন খলিফা আল থানির সাথে সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী আল-থানি এ প্রতিশ্রুতি প্রদান করেন। বৈঠকে কাতারের প্রধানমন্ত্রীকে বাংলাদেশের প্রতিনিধিদলের সঙ্গে কাতারের পক্ষের অনুষ্ঠিত সফল আলোচনার বিষয়ে অবহিত করা হয়।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী কাতারের প্রধানমন্ত্রীকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন এবং বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। কাতারের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফর এবং উভয় পক্ষের মধ্যে বাংলাদেশিদের কর্মসংস্থান বৃদ্ধি ও প্রশিক্ষণ বিষয়ে কারিগরি পর্যায়ে আলোচনা শুরুর বিষয়ে সম্মত হন। উল্লেখ্য, ২০১৫ সালে বাংলাদেশ থেকে সর্বোচ্চ সংখ্যক অর্থাৎ এক লাখ ২৩ হাজার কর্মী কাতারে কর্মসংস্থান লাভ করে। কাতারের প্রধানমন্ত্রী আব্দুল্লাহ্ বিন নাসের বিন খলিফা আল থানি বাংলাদেশি কর্মীদের দক্ষতা ও কাজের আন্তরিকতার প্রশংসা করেন।
প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎকালে কাতারের প্রশাসনিক উন্নয়ন ও শ্রমসমাজমন্ত্রী ড. ইসা আল-জাফালি আল-নুয়াইমি, বাংলাদেশের পক্ষে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, কাতারস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দ মাসুদ মোঃ খন্দকার ও প্রবাসী কল্যাণ মন্ত্রীর একান্ত সচিব মুহাম্মদ মোহসিন চৌধুরী উপস্থিত ছিলেন।  বর্তমানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ৩ দিনের এক সরকারি সফরে কাতারে অবস্থান করছেন। প্রবাসী কল্যাণ মন্ত্রী আগামী ৬ ফেব্রুয়ারি দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধিক সংখ্যক বাংলাদেশি কর্মী নিয়োগ করা হবে কাতারে : কাতারের প্রধানমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ