Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাল কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাসের জন্য প্রস্তুত ১০টি লাইটার জাহাজ

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : দেশের মেগা প্রকল্প পদ্মা সেতু নির্মাণের ৫৩ হাজার টন পাথর নিয়ে বাংলাদেশে পানি সীমানায় (হীরন পয়েন্টে) চীনা জাহাজ এমভি ফরচুন বার্ড আপেক্ষা করছে। ওই জাহাজের পণ্য খালাসের জন্য বন্দর ঘাটে ১০টি লাইটার জাহাজ  প্রস্তুত রাখা হয়েছে। আগামী শনিবার (১৩ আগস্ট) পটুয়াখালীর কলাপাড়ায় নির্মিত দেশের তৃতীয় পায়রা সমুদ্র বন্দরে আনুষ্ঠানিকভাবে এই প্রথম পণ্য খালাসের অপারেশনাল কার্যক্রম শুরু হবে। ওইদিন সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স-এর মাধ্যমে বন্দরের অপারেশনাল কার্যক্রমের উদ্বোধন ও নামফলক উন্মোচন করবেন। পায়রা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্যাপ্টেন মো. সাইদুর রহমান (ট্যাজ) এ তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
গত ১ আগস্ট চীনা বাণিজ্যিক জাহাজটি ৫৩ হাজার টন পাথর নিয়ে রামনাবাদ চ্যানেলের বহির্নোঙ্গওে পৌঁছায়। এরপর পায়রা কর্তৃপক্ষ দুই পণ্য খালাসের জন্য লাইটার জাহাজ নিয়ে রওনা হয়ে গেলেও সমুদ্র উত্তাল থাকায় মাঝ পথ থেকে ফিরে আসেন। বন্দরটি চালুর মধ্য দিয়ে নিরাপদ পণ্যাদি নদীপথে পরিবহনের মাধ্যমে আমদানি-রপ্তানি কার্যক্রম পরিচালনার সুযোগ পাচ্ছে।
প্রধানমন্ত্রীর সাথে  ভিডিও কনফারেন্স মাধ্যমে পায়রা বন্দর প্রান্তে এ সময় নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি, নৌপরিবহন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মো. মাহবুবুর রহমান, নৌবাহিনী প্রধান এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ, অর্থ-সচিব মাহবুব আহমেদ, বাণিজ্য সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেকসহ বিভাগীয় এবং জেলা পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থেকে সরাসরি প্রধানমন্ত্রীর সাথে কথা বলবেন বলে পায়রা বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।
এদিকে ভিডিও কনফারেন্স’র মাধ্যমে প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের বহু প্রতীক্ষিত তৃতীয় সামুদ্রিক বন্দর আনুষ্ঠানিক উদ্বাধন করতে যাচ্ছেন এ খবরে উপকূল জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাল কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ