Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্গা পূজায় ৩ দিন ছুটি দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১২:১৭ এএম

শারদীয় দুর্গোৎসবে তিন দিনের সরকারি ছুটির দাবি জানিয়েছে জাতীয় হিন্দু মহাজোট। একইসঙ্গে পূজায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং সংখ্যালঘু কমিশন ও মন্ত্রণালয় গঠনের দাবি জানিয়েছে তারা। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতীয় হিন্দু মহাজোটের পক্ষ থেকে সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন করার বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বার বার অনুরোধ করার পরও সরকার সম্পূর্ণ নিশ্চুপ। দুর্গা পূজায় নিরাপত্তা নিয়ে হিন্দু সম্প্রদায় এখন উদ্বিগ্ন। কেননা চলতি বছর রংপুরের মিঠাপুকুরে ১২টি হিন্দু পরিবারকে উচ্ছেদ করা হয়েছে। ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে শ্মশানের জায়গা দখল, গাজীপুর, ফরিদপুর, বগুড়া, ময়মনসিংহ, বরিশাল, মানিকগঞ্জ, পিরোজপুর, পঞ্চগড়, চট্টগ্রাম, চাঁদপুর, শেরপুর ও কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় দুর্বৃত্তরা মন্দির ও প্রতিমা ভাঙচুর করেছে।
বর্তমানে দেশে করোনা মহামারির মধ্যেও সংখ্যালঘু নির্যাতন থেমে থাকেনি। ধর্মীয় জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতি চলমান ঘটনাবলি সমাধানে প্রশাসনিক পদক্ষেপ ও সরকারের আন্তরিকতা প্রশ্নবিদ্ধ।
মানববন্ধনে উপস্থিত ছিলেন- জাতীয় হিন্দু মহাজোটের প্রধান সমন্বয়কারী শ্যামল কুমার রায়, নির্বাহী মহাসচিব ও মুখপাত্র পলাশ কান্তি দে, সিনিয়র সহ-সভাপতি ডি সি রায়, সহ-সভাপতি প্রভাস চন্দ্র মন্ডল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্গা-পূজা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ