Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেলিটককে লাভজনক করতে এক বছর সময় চাইলেন তারানা হালিম

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইচ্ছা থাকলেও টেলিটকের নেটওয়ার্ক ও গ্রাহকসেবা উন্নত না হওয়ায় দেশের মানুষ রাষ্ট্র মালিকানাধীন মোবাইল ফোন কোম্পানিটির সেবা নিচ্ছে না বলে স্বীকার করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। বার বার প্রণোদনা এবং সব রকম সুযোগ-সুবিধা প্রদান করার পরও মার্কেট শেয়ারে তলানিতে এবং নি¤œমানের গ্রাহক সেবার কারণে তারানা হালিমসহ ইতিপূর্বেও সরকারের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। সর্বশেষ গতকাল (বৃহস্পতিবার) রাজধানীতে এক অনুষ্ঠানে উন্নত সেবা নিশ্চিত করে টেলিটককে লাভজনক প্রতিষ্ঠানে উন্নীত করতে জনগণের কাছে এক বছর সময় চেয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী। গুলশানে টেলিটক কার্যালয়ে ‘টেলিটকের মাধ্যমে বিকাশ লেনদেন’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, “আমি জানি, দেশের মানুষ টেলিটক ব্যবহার করতে চান। কিন্তু নেটওয়ার্ক ও সার্ভিস ভালো না হওয়ার কারণে তারা টেলিটক ব্যবহার করছেন না। টেলিটকের উন্নত সেবা নিশ্চিতে একটি ‘কার্যকর পরিকল্পনা (অ্যাকশন প্ল্যান)’ হয়েছে জানিয়ে তারানা হালিম বলেন, এ পরিকল্পনার বেশ কয়েকটি উন্নয়ন কাজ চলতি অর্থ-বছরের মধ্যে বাস্তবায়ন করা হবে।
অনুষ্ঠানে নিজের অ্যাকাউন্টে ১০০ টাকা বিকাশের মাধ্যমে রিচার্জ করে টেলিটকের মাধ্যমে বিকাশ লেনদেন সেবা উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। এসময় অন্যদের মধ্যে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জানানো হয়, চলতি অর্থ-বছরে দেশের মহাসড়কগুলোয় থ্রিজি সম্প্রসারণ ও মহানগরসহ সব জেলা শহরে থ্রিজি সেবা নিশ্চিত করা হবে। গ্রামাঞ্চলে সম্প্রসারণ করা হবে টুজি সেবা। অ্যাকশন প্ল্যান অনুযায়ী, এ বছর সব জেলা শহরে কাস্টমার কেয়ার স্থাপন করা হবে। চলতি অর্থ-বছরের মধ্যে আরও ৩০ লাখ সংযোগ বাড়ানোর লক্ষ্যের কথা উল্লেখ করে অনুষ্ঠানে জানানো হয়, অ্যাকশন প্লানের আওতায় এসব লক্ষ্যসহ দুই অর্থ-বছরের মধ্যে মোট ১৫টি এজেন্ডা বাস্তবায়ন করবে টেলিটক। চলতি অর্থ-বছর ১০টি এবং আগামী অর্থ-বছর বাকি এজেন্ডাগুলো বাস্তবায়নের মাধ্যমে টেলিটক লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে বলে আশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী তারানা। বাংলাদেশের একমাত্র সরকারি মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে ২০০৪ সালের ২৯ ডিসেম্বর যাত্রা শুরু করে টেলিটক। নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসির হিসাবে চলতি বছর জানুয়ারির শেষ নাগাদ টেলিটকের গ্রাহক সংখ্যা ছিল ৪২ লাখের বেশি, যেখানে বাংলাদেশের মোট মোবাইল ফোন গ্রাহক ১৩ কোটি ১৯ লাখ ছাড়িয়েছে। টেলিটককে ‘স্বাবলম্বী’ করতে নেয়া কর্মপরিকল্পনার বিষয়ে তারানা হালিম বলেন, একে (টেলিটক) দাঁড় করানোর জন্য আমি আপনাদের (সাংবাদিক) মাধ্যমে সাধারণ মানুষদের কাছে এক বছর সময় চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেলিটককে লাভজনক করতে এক বছর সময় চাইলেন তারানা হালিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ