Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার যুক্তরাজ্যের ভিসা পেতে কোনো বাধা নেই : রবার্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ২:৩১ পিএম

‘খালেদা জিয়ার পরিবার যুক্তরাজ্যে আছে, ভিসা পেতে যুক্তরাজ্য সরকারের পক্ষ থেকে কোনো বাধা নেই।’ খালেদা জিয়া চাইলেও বিদেশ যেতে পারবেন না। এজন্য তাকে সরকারের কাছে আবেদন করতে হবে। সরকার অনুমতি দিলেই কেবল তিনি বিদেশ যেতে পারবেন। তাই তার বিদেশ যাওয়াটা অনেকটা সরকারের ইচ্ছা-অনিচ্ছার ওপর নির্ভর করছে।

আজ বুধবার কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ডিক্যাবের একটি অনুষ্ঠানে খালেদা জিয়ার যুক্তরাজ্যের ভিসা পাওয়া নিয়ে এই মন্তব্য করেন রবার্ট। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘খালেদা জিয়ার পরিবার যুক্তরাজ্যে আছে, ভিসা পেতে যুক্তরাজ্য সরকারের পক্ষ থেকে কোনো বাধা নেই।’

সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়া মুক্তি পেলেও কিছু শর্ত জুড়ে দেওয়া হয়। ওই শর্তের মধ্যে রয়েছে জামিনে থাকাকালে তিনি চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেন না। গুলশানের বাসায় থেকেই চিকিৎসা নিতে হবে। তবে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন জানিয়েছেন, যুক্তরাজ্যের ভিসা পেতে খালেদা জিয়ার কোনো বাধা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ