Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিমান বাহিনীর সুবর্ণ জয়ন্তী রক্ষণগণনার উদ্বোধন

আইএসপিআর | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ বিমান বাহিনী আগামী ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উদ্যাপন করতে যাচ্ছে। এ লক্ষ্যে‘বাংলাদেশ বিমান বাহিনীর ৫০ বছর পূর্তিরক্ষণগণনা’এর উদ্বোধনী অনুষ্ঠান সোমবার বিএএফ শাহীন হল তেজগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত ক্ষণগণনা অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এসময় তিনি দুইটি স্মারক ডাক টিকেটও উন্মোচন করেন। এর আগে মাননীয় প্রধান অতিথি অনুষ্ঠান স্থলে এসে পৌঁছলে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত তাকে স্বাগত জানান। উল্লেখ্য যে, এই ক্ষণগণনা অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ বিমান বাহিনী সুবর্ণ জয়ন্তী উদ্যাপনের লক্ষ্যে সারা বছর ব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করবে।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এছাড়াও, তিনি বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তিনি বলেন যে, মহান মুক্তিযুদ্ধের সময় জন্ম নেয়া বাংলাদেশ বিমান বাহিনী সুবর্ণ জয়ন্তী পালনের লক্ষ্যে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের যে উদ্যোগ গ্রহণ করেছে নিঃসন্দেহে তা নবপ্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত করবে।-



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ