Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আলামা শফী সার্বজনীন শ্রদ্বেয় আলেম

বিভিন্ন সংগঠনের গভীর শোক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

হেফাজতে ইসলাম বাংলাদেশ’-এর আমীর এবং দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আলামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিভিন্ন সংগঠন। এক শোক বার্তায় এসব সংগঠনের পক্ষ থেকে আলাহ্র কাছে তাঁর ভুল-ত্রুটি মার্জনা করে জান্নাতের উচ্চ মাকাম কামনা করেন। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানোর তথ্যে বিস্তারিত :
রাজশাহী ব্যুরো জানায়, ‘হেফাজতে ইসলাম বাংলাদেশ’-এর আমীর এবং দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আলামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর আমীর প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুলাহ আল-গালিব। এক বিবৃতিতে তিনি বলেন, নাস্তিক্যবাদী ও ইসলামবিদ্বেষীদের বিরুদ্ধে তিনি এক নযীরবিহীন গণজোয়ার সৃষ্টি করেছিলেন। তাঁর মৃত্যুতে এদেশের ইসলামী অঙ্গন একজন গুরুত্বপূর্ণ অভিভাবককে হারালো। তিনি তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং মহান আলাহ্র কাছে তাঁর ভুল-ত্রু টি মার্জনা করে জান্নাতের উচ্চ মাকাম কামনা করেন।
সিলেট ব্যুরো জানায়, হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ২০ দলের অন্যতম শীর্ষ নেতা ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি সুপ্রীম কোর্টের এডভোকেট মাওলানা আব্দুর রকিব। গত শনিবার তিনি গণমাধ্যমে এক শোক প্রকাশ করেন।
শোক বার্তায় তিনি বলেন, আল্লামা শাহ আহমদ শফী দেশের একজন শীর্ষ আলেম ও প্রখ্যাত আলোচক ছিলেন। তাঁর যোগ্যতা ও দক্ষতা তাঁকে সম্মান ও মর্যাদার সর্বোচ্চ আসনে সমাসীন করেছিল। তার মৃত্যুতে মুসলিম জাতির যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। এ মহান আলেমের মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। মহান রব্বুল আলামীন তাঁকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন।
কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার জানান, হেফাজতে ইসলামের আমীর ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সভাপতি আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কুমিল্লার আড়াইবাড়ি দরবার শরীফের পীর সাহেব মাওলানা গোলাম পরোয়ার সাঈদী। শোকবার্তায় তিনি বলেন, আল্লামা শাহ আহমদ শফী সারা জীবন ইসলামের খেদমত করেছেন। দেশে ইসলামী শিক্ষার বিস্তার ও প্রসারে বিভিন্ন দাবি-দাওয়া আদায়ের ব্যাপারে মুখ্য ভূমিকা পালন করেছেন। ইলমে দ্বীনের খেদমতের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।
কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা জানান, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক দেশের প্রখ্যাত আলেমেদ্বীন ও বিশিষ্ট ইসলামী চিন্তাবীদ শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে কেরানীগঞ্জ কওমী মাদরাসা ঐক্য পরিষদের সভাপতি হযরত মাওলানা মো. বিলাল হোসাইন এবং সাধারন সম্পাদক হাফেজ মাওলানা মুফতী জাহিদুল ইসলাম গভীর শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন। শোক বিবৃতিতে তারা জানান, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে দেশ একটি বড়ধরেনর আলেম ও ইসলামী চিন্তাবীদ হারালেন। তিনি ছিলেন আলেম সমাজের সার্বজনীন শ্রদ্বেয় আলেম। তার হাতধরেই এদেশে লক্ষলক্ষ আলেম তৈরী হয়েছে। তার মৃত্যুতে এদেশের কওমী মাদরাসা অঙ্গন একজন প্রানপ্রীয় ,দরদী অভিভাবক হারালেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলামা-শফী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ