Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেমরা থানায় অগ্নি-নির্বাপণ মহড়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

ঢাকা মহানগরীর ডেমরা থানায় অগ্নিকান্ড সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও অগ্নি-নির্বাপণের বিভিন্ন কলা-কৌশল সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জনের জন্য মহড়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল থানা কম্পাউন্ডে ডেমরা থানা পুলিশ এবং বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সারুলিয়া স্টেশনের সমন্বয়ে যৌথ মহড়া অনুষ্ঠিত হয়।

এ মহড়ায় ডেমরা থানা কম্পাউন্ডে কৃত্রিম অগ্নিকান্ডের পরিস্থিতি সৃষ্টি করা হয়। মহড়ায় অগ্নিকান্ডের ঘটনা ঘটলে অগ্নি-নির্বাপণ যন্ত্র ও পানিবাহি গাড়ির সাহায্যে কিভাবে আগুন নেভাতে হয়, বহুতল ভবনে আটকে পরা লোকজনদের স্ট্রেচার ও রশির সাহায্যে উদ্ধারসহ কিভাবে জীবন বাঁচানো যায়, আহত ব্যক্তিদের কিভাবে প্রাথমিক চিকিৎসা প্রদান করে দ্রুত হাসপাতালে পাঠানো যায়; তা প্রর্দশন করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।
ওই মহড়ায় ডেমরা থানার ওসি মো. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে ডেমরা থানার অফিসার ও ফোর্সগণ অংশগ্রহণ করেন। এ সময় ফায়ার সার্ভিসের অফিসার ও ফোর্সগণও উপস্থিত ছিলেন।
এদিকে, ডিএমপির লালবাগ বিভাগের কোতোয়ালী ট্রাফিক জোনের উদ্যোগে রাজধানীতে কমিউনিটি পুলিশিং ব্রিফিং ও বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ এর উদ্বোধন করা হয়েছে। গতকাল এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন ট্রাফিক লালবাগ বিভাগের ডিসি মেহেদী হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নি-নির্বাপণ-মহড়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ