Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার সাথে ভারতের হাইকমিশনারের বৈঠক

প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।
গতকাল মঙ্গলবার রাত ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ছাড়াও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহম্মেদ উপস্থিত ছিলেন। অন্যদিকে ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার নেতৃত্বে তিন সদস্যর একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নেয়।
জানা যায়, এ সাক্ষাতে দুই দেশের রাজনৈতিক ও বাংলাদেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। গত ২৩ জুলাই ভারত সফরে গিয়েছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সেখানে ‘ইনস্টিটিউট অব পিস অ্যান্ড কনফ্লিক্ট স্টাডিজ’ নয়াদিল্লির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সেমিনারে তিনি অংশগ্রহণ করেন।
গত ১৯ জানুয়ারি থেকে শ্রিংলা বাংলাদেশে হাইকমিশনার হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করেন। খালেদা জিয়ার সঙ্গে এটিই তার প্রথম সাক্ষাৎ। দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০১৩ সালের ডিসেম্বরে ভারতের তৎকালীন পররাষ্ট্রসচিব সুজাতা সিংয়ের বাংলাদেশ সফরসঙ্গী ছিলেন বর্তমান হাইকমিশনার শ্রিংলা। সুজাতা সিংয়ের বৈঠকে হর্ষবর্ধন শ্রিংলাও উপস্থিত ছিলেন।
সর্বশেষ ২০১৫ সালে ১০ ডিসেম্বর বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেন সাবেক হাইকমিশনার পঙ্কজ শরণ। ২০১২ সালে বাংলাদেশে ভারতের হাই কমিশনার হিসেবে দায়িত্ব নেন পঙ্কজ শরণ। পঙ্কজ শরণকে রাশিয়ায় রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে ভারত সরকার। আর ঢাকায় তার স্থলাভিষিক্ত হন হর্ষবর্ধন শ্রিংলা।



 

Show all comments
  • Zillur Rahman Kanchon ১০ আগস্ট, ২০১৬, ১১:০২ এএম says : 1
    কি দরকার এদের সাথে সাক্ষাত করার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়ার সাথে ভারতের হাইকমিশনারের বৈঠক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ