Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনা চেম্বার অব কমার্স কর্মকর্তার ১৫ লাখ টাকা নিয়ে আত্মগোপন

প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : সদস্যপদ নাবায়ন ও নতুন সদস্য হওয়ার ফি’সহ অন্তত ১৫ লাখ টাকা নিয়ে আত্মগোপন করেছে খুলনা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি সিনিয়র মেম্বারশীপ কর্মকর্তা মোঃ ইমরান হোসেন মিঠু। এতে চেম্বার সদস্য ও ব্যবসায়ীমহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক জানান, চলতি বছর জুলাই থেকে নতুন সদস্য ও পুরাতন সদস্য নাবায়ন শুরু হলে সদস্যরা এসে তাদের টাকা আত্মসাতের অভিযোগ উঠে। পরে চেম্বারের সহ-সভাপতি গোপী কৃষ্ণ মুগ্ধড়ার নেতৃত্বে ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটির তদন্তে প্রায় ১৫ লাখ টাকা আত্মসাতের ঘটনা ধরা পড়ে। এ ঘটনায় সিনিয়র মেম্বারশিপ কর্মকর্তা ইমরান হোসেন মিঠুকে সাময়িক বরখাস্ত করা হলে সে আত্মগোপন করে। ফলে চেম্বারে বিধি অনুযায়ী তাকে চাকরিচ্যুত করা হয়।
চেম্বার সূত্রে জানা গেছে, সদস্য নাবায়নের শেষ হবে আগামী ৩১ আগস্ট। এই তারিখের পর টাকা আত্মসাতের ঘটনায় মামলা দায়ের করবে খুলনা চেম্বার। অভিযুক্ত ইমরান হোসেন মিঠুকে ভবনের কেয়ার টেকার হিসাবে নিয়োগ দেয়া হয়েছিল। এর আগেও মিঠু অর্থ কেলেঙ্কারির দায়ে দু’দফায় বরখাস্ত হয়েছিল বলে সূত্রে জানা গেছে।
তদন্ত কমিটি প্রধান চেম্বারের সহ-সভাপতি গোপী কৃষ্ণ মুগ্ধড়া বলেন, তদন্তে অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। প্রতিবেদন দাখিলের পর অভিযুক্তের বিরুদ্ধে চেম্বার আইনগত ব্যবস্থা নেবে। উল্লেখ্য, আগামী ডিসেম্বরে খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র ত্রিবার্ষিক মেয়াদ শেষ হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা চেম্বার অব কমার্স কর্মকর্তার ১৫ লাখ টাকা নিয়ে আত্মগোপন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ