Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১২ মামলায় আজ হাজিরা দিবেন খালেদা জিয়া

প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নাশকতা, রাষ্ট্রদ্রোহিতা ও দুর্নীতির ১২ মামলায় হাজিরা দিতে আজ (বুধবার) আদালতে যাবেন। গতকাল মঙ্গলবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের এতথ্য জানিয়েছেন। তিনি বলেন, ঢাকার মহানগর দায়রা জজ আদালতে নয়টি মামলার শুনানি, ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে একটি, ঢাকার বিশেষ জজ ৯ নম্বর আদালতে নাইকো দুর্নীতি মামলা এবং আরও একটি আদালতে মামলার শুনানি রয়েছে। এসব মামলায় আদালতে আত্মসমর্পণ করে ম্যাডাম জামিন প্রার্থনা করবেন।
দারুস সালাম থানার মামলাগুলোর মধ্যে ৪(৩)১৫ এবং ৮(২) ১৫ নম্বর মামলায় গত ১১ মে খালেদা জিয়াসহ বিএনপির ৫১ নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। এরপর গত ২৬ মে ৬(২)১৫ নম্বর মামলায় খালেদা জিয়াসহ ২৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। গত ২৯ মে খালেদা জিয়াসহ ৫১ আসামির বিরুদ্ধে এ থানার আরও দুটি মামলায় অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সর্বশেষ গত ৬ জুন ২৯(২)১৫, ৫(২)১৫, ৩১(২)১৫ ও ৬২(১)১৫ নম্বর মামলায় খালেদা জিয়াসহ ১০৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। সবগুলো মামলায় খালেদা জিয়াকে পলাতক দেখিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়।
এর বাইরে নাইকো, গ্যাটকো, বড় পুকুরিয়া কয়লা খনি, জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র হয়েছে। এর মধ্যে নাইকো দুর্নীতি মামলা এবং বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় বুধবার অভিযোগ গঠনের শুনানির তারিখ রয়েছে। আর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী মমতাজ উদ্দিন আহমদ মেহেদী গত ২৫ জানুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে খালেদার বিরুদ্ধে যে মামলা করেন, তাতে রোববার তার হাজিরার তারিখ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১২ মামলায় আজ হাজিরা দিবেন খালেদা জিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ