Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেপটিক ট্যাংকে নেমে বিষক্রিয়ায় ৫ শ্রমিকের মৃত্যু

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোরের কেশবপুর উপজেলার সরসকাঠি গ্রামে সোমবার বিকালে এশটি সেপটিক ট্যাংকে নেমে বিষক্রিয়ায় পিতা-পুত্রসহ ৫ জন শ্রমিকের মৃত্যু হয়েছে।
স্থানীয় বাসিন্দারা জানান, সেপটিক ট্যাংকের ভেতরে কাজ করার জন্য প্রথমে নামেন দু’জন। তাদের সাড়াশব্দ না পেয়ে আরো একজন নামেন। পরবর্তীতে আরো দুইজন একসাথে বিষয়টি দেখার জন্য নামেন সেফটিক ট্যাংকে। বিষক্রিয়ায় একে একে তাদের মর্মান্তিক মৃত্যু হয়। কেশবপুরের পার্শ্ববর্তী  মনিরামপুর স্টেশন থেকে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে তাদের উদ্ধার করেন। নিহতরা হলেন, বরণডালি গ্রামের জলিল গাজীর ছেলে আল আমীন (২৬), খলিল গাজীর ছেলে আব্দুল হামিদ (২২), একই গ্রামের আল আমিন (২৪), সরসকাটি গ্রামের আব্দুল আহাদ (৪৫) এবং তার ছেলে শফিকুল ইসলাম (২২)। ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানান, সেপটিক ট্যাংকের মধ্যে বিষাক্ত কার্বন মনোক্সাইড গ্যাসে আক্রান্ত হয়ে ৫ জনই মারা যান। পুলিশ জানায়, সরসকাঠি ডিগ্রি কলেজের পাশের একটি বাড়ির মালিক মাছ ব্যবসায়ী ওজিয়ার রহমান। তার বাড়িতে নতুন তৈরি করা কিন্তু দীর্ঘদিন বন্ধ থাকা সেফটিক ট্যাংকের ভেতরের বাঁশ খোলাসহ প্লাস্টারের কাজ করতে সেপটিক ট্যাংকে নামেন নির্মাণ শ্রমিকরা। কেশবপুর থানার ওসি তদন্ত মাসুদ জানান, দীর্ঘক্ষণ তারা ট্যাংকি থেকে না উঠায় আশপাশের লোকজনের চিৎকারে গ্রামবাসীরা ছুটে আসেন এবং ফায়ার সার্ভিসে খবর দেন।



 

Show all comments
  • Md. Abdul Gaffar ৯ আগস্ট, ২০১৬, ১১:০৩ এএম says : 0
    নতুন হোক আর পুরাতন হোক সেপটিক ট্যাঙ্কে মানুষ মনে হয় মরার জন্যই নামে, না হলে সেপটিকে ট্যাঙ্কে এত মানুষ মরার খবর পেপারে আসে কেন? যাই হোক, সেপটিক ট্যাঙ্ক এর যে কোন কাজ করতে হলে করাতে হলে উপর থেকেই ওটা পরীক্ষা করা অপরিহার্য আবশ্যক এবং এ বিষয়ক আইন না থাকলে আইন করা দরকার এবং মূলত জীবিকার জন্য যে সমস্ত মানুষ নিতান্ত অসহায় হয়ে কাজ করতে যান তাদের রক্ষার জন্য কিছু করা দরকার বলে মনে করি। না হলে এভাবে অসহায় মানুষগুলো মরতেই থাকবে আর এঁদের পরিবার পরিজন আরও অসহায় হয়ে সমাজ ও জাতির ঘাড়ে তো অবশ্যই চাপবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেপটিক ট্যাংকে নেমে বিষক্রিয়ায় ৫ শ্রমিকের মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ