Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদাকে আর ক্ষমতায় আসতে দেয়া হবে না : নাসিম

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, খালেদা জিয়াকে আর কোনোদিন এদেশে ক্ষমতায় আসতে দেয়া হবে না। গণতান্ত্রিক উপায়েই তাকে সব সময় পরাস্ত করবো। গতকাল সোমবার বিকালে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে করণীয় নির্ধারণে পেশাজীবী প্রতিনিধিদের জাতীয় কনভেনশনে’ প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।
মো. নাসিম বলেন, একাত্তর পরবর্তী সময় ও ১৫ আগস্টে আমরা প্রস্তুত ছিলাম না। কিন্তু আজ আমরা জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ। সুতরাং আমাদের কেউ পরাস্ত করতে পারবে না। আগামী নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, ২০১৯ সালের আগে কোনো নির্বাচন হবে না এবং শেখ হাসিনার নেতৃত্বেই নির্বাচন হবে। আমরা সে লক্ষ্যেই গণতান্ত্রিকভাবে এগিয়ে যাচ্ছি। কনভেনশনে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু-বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ও জাসদ একাংশের নেত্রী শিরিন আখতার।
কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমম্বয় পরিষদ ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলন আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলনের সভাপতি নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। মেহের আফরোজ চুমকি বলেন, আমাদের এখন করণীয় সকল প্রকার ষড়যন্ত্রকে রুখে দিয়ে দেশের উন্নয়নের গতিপথকে সচল রাখা। দেশের কল্যাণের কথা ভেবে সরকারের সঙ্গে জনগণকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি। জাতীয় ঐক্যের জন্য বিএনপির আহ্বানের প্রসঙ্গে শিরীন আখতার বলেন, দেশের সকল প্রকার উন্নয়নের বিপরীতে দাঁড়িয়েছে বিএনপি। সুতরাং বিএনপির সঙ্গে কোনো ঐক্য নয়। বরং তাদের বিচারের কাটগড়ায় দাঁড় করিয়ে আমাদের সংকট মোকাবেলার কাজ করতে হবে।
সভাপতির বক্তব্যে নৌমন্ত্রী বলেন, বিএনপি কারা করেন যারা একাত্তরে আমাদের বিরোধীতা করেছে। যারা ১৫ আগস্টে জাতির জনককে হত্যা করেছে। যারা বর্তমানে জঙ্গিদের পৃষ্টপোষকতা করছে। সদ্য গঠিত বিএনপির কমিটি বিষয়ে শাজাহান খান বলেন, জামায়াত রাজাকারদের যখন এদেশে বিচার করা হচ্ছে ঠিক তখন তাদের উত্তরসূরিদের বিএনপির নতুন কমিটিতে রাখা হচ্ছে। কমিটিতে জঙ্গিদের অন্তর্ভুক্ত তারা নাকি জঙ্গি নিধন করবেন এসব হাস্যকর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদাকে আর ক্ষমতায় আসতে দেয়া হবে না : নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ