Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশের জন্য ক্ষতিকর কোন সংবাদ প্রকাশ করবেন না : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যে সংবাদ পরিবেশন করলে দেশের ক্ষতি হয়, এমন সংবাদ প্রকাশ করবেন না। বিষয়টি আপনাদের বিবেচনার কাছে রেখে গেলাম। অবিবেচিত সংবাদ পরিবেশনে অনেক কর্মকা- বাধাগ্রস্ত হয়েছে। গতকাল জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বৃহত্তর ঢাকা সাংবাদিক ইউনিয়নের দ্বিবার্ষিক সাধারণ সভায় তিনি এ আহ্বান জানান।
দেশের উন্নয়নের গতিরোধ করতে একটি গোষ্ঠী অপচেষ্টা চালাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, যারা এমন প্রচেষ্টা করছে তারা কারা? এদেরকে চিহ্নিত করতে গেলে দেখবেন ৭৫ পরবর্তী সময়ে যারা রগকাটা রাজনীতি প্রবর্তন করেছে, তারাই পরবর্তী সময়ে জেএমবি, আনসারুল্লা বাংলাটিম, হুজি বিভিন্ন নামে আত্মপ্রকাশ করেছে। এসব জঙ্গিদের শেকড়ে টান দিলেই দেখা যায়, এদের আশ্রয়-প্রশ্রয়দাতা, মাস্টারমাইন্ডের ঠিকানা একই। এরা বিদেশি কোন টেরোরিস্ট না, হোম গ্রোন জঙ্গি।
তিনি আরো বলেন, অনেক দেশের রাষ্ট্রদূত আমার সঙ্গে সাক্ষাত করেছেন। তাদেরকে আমি স্পষ্ট করে বলে দেই, এখানে বিদেশি টেরোরিস্ট বা আইএস বলতে কিছু নেই, এরা লোকাল সন্ত্রাসী।
দেশের এগিয়ে যাওয়া রোধ করতে এবং যুদ্ধাপরাধের বিচারকে বাধাগ্রস্ত করতে দেশীয় সন্ত্রাসীরা এসব কর্মকা- চালাচ্ছে।
এ সময় আরো বক্তব্য দেন- সংসদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম, বৃহত্তর ঢাকা সাংবাদিক ফোরামের আহ্বায়ক ফরিদ হোসেন, সাংবাদিক আবুল কালাম আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশের জন্য ক্ষতিকর কোন সংবাদ প্রকাশ করবেন না : স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ