Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সময় বাড়লো দুই দিন

একাদশ শ্রেণিতে ভর্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

একাদশ শ্রেণিতে ভর্তির সময় দুইদিন বাড়িয়েছে সরকার। মঙ্গলবার রাতে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পূর্বে ১৩ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত একাদশ শ্রেণিতে ভর্তির সময় সূচি থাকলেও তা ১৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। সব উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজের প্রধানদের কাছে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ মাহামারীর কারণে স্বাস্থ্যবিধি অনুসরণের লক্ষ্যে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের কাছ থেকে অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ কোনো প্রকার প্রামাণ্যপত্র জমা বা গ্রহণের প্রয়োজন নেই।

মহামারীর উন্নতি হলে সুবিধামতো সময়ে সত্যায়িত অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র শিক্ষার্থীদের কলেজে জমা দিতে হবে। তবে কোটার শিক্ষার্থীদের অবশ্যই কোটা প্রাপ্তির উপযুক্ত সনদ দাখিল সাপেক্ষে কলেজে ভর্তি হতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হয়েছেন, এরাই একাদশ শ্রেণিতে ভর্তি হবেন। গত ৯ অগাস্ট থেকে কেন্দ্রীয়ভাবে একাদশে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তি প্রক্রিয়ার সবগুলো ধাপ শেষ হওয়ার পর আগামী ১৩ থেকে ১৭ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের কলেজে ভর্তি হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একাদশ-শ্রেণি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ