Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংসদে ৬টি বিলের রিপোর্ট উত্থাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় বিল-২০২০’সহ ৬টি বিল পরীক্ষা-নিরীক্ষা শেষে জাতীয় সংসদে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। বিলগুলো সংসদীয় কমিটির সংশোধনীসহ পাসের সুপারিশ করা হয়েছে। যা সংসদের চলতি অধিবেশনে পাস হতে পারে।

গতকাল সোমবার বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। অধিবেশনে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকার ও বিরোধী দলীয় সদস্যরা উপস্থিত ছিলেন। করোনা পরিস্থিতির কারণে কঠোর স্বাস্থ্য সতর্কতা অনুসরণ করা হয়। অধিবেশনে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন ও জরুরী জনগুরুত্বপূর্ণ নোটিশের কার্যক্রম স্থগিত করা হয়। এরপর বিলের কার্যক্রম শুরু হয়।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য এম এ মতিন তিনটি বিলের প্রতিবেদন জমা দেন। বিলগুলো হচ্ছে- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় বিল-২০২০ ‘হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় বিল-২০২০’ ও ‘চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল-২০২০। এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আ. ফ. ম. রুহুল হক বাংলাদেশ প্রকৌশল গবেষণা কাউন্সিল বিল-২০২০ ও ‘বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস্ বিল-২০২০’ এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল-২০২০’ সম্পর্কে প্রতিবেদন জমা দেন।

অধিবেশনের বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এবং বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার পৃথক দু’টি বিল পরীক্ষা-নিরীক্ষার জন্য সময় বৃদ্ধির অনুরোধ জানালে সংসদ তা অনুমোদন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংসদ

১৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ