Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

‘জাহাজ বিল্ডিং’ মালিকের স্ত্রী-পুত্রসহ ৫ জন দু’দিনের রিমান্ডে

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কল্যাণপুরের জাহাজ বিল্ডিং নামে পরিচিত তাজ মঞ্জিলের মালিকের স্ত্রী-পুত্রসহ পাঁচ জনকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বাড়ি ভাড়া দেয়ার তথ্য গোপন এবং পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় তাদের রিমান্ডে নেয়া হয়। রিমান্ডপ্রাপ্তরা হলেন, বাড়ির মালিকের স্ত্রী মমতাজ পারভীন, ছেলে মাজহারুল ইসলাম এবং তার সহযোগী মাহফুজুল আনসার, মমিন উদ্দিন ও জাকির হোসেন। আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আলতাফ হোসেন বলেন, গত ২৬ জুলাই কল্যাণপুরের জাহাজ বিল্ডিংং নামে পরিচিত তাজ মঞ্জিলে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর অভিযানের পর বাড়ির মালিকের স্ত্রীসহ পাঁচজনকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেফতার করে রিমান্ডে নেয় পুলিশ। পরে গত ১ আগস্ট জঙ্গিদের বাড়ি ভাড়া দেয়া ও তথ্য গোপন এবং পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে পুলিশ মামলা করে। গত ২ আগস্ট ওই পাঁচজনকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাজ্জাদুর রহমান ১০ দিনের রিমান্ডের আবেদন জানান। ঢাকার মহানগর হাকিম গতকাল রিমান্ড শুনানির দিনধার্য করেছিলেন। গতকাল রোববার ঢাকার মহানগর হাকিম খুরশিদ আলম শুনানি শেষে প্রত্যেকের বিরুদ্ধে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
উল্লেখ্য, রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর সড়কের জাহাজ বিল্ডিং নামে পরিচিত ওই বাড়িতে গত ২৬ জুলাই ভোরে পুলিশ অভিযান চালায়। অভিযানে নয় জঙ্গি মারা যায়। এ সময় হাসান নামে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করে পুলিশ। এর আগে ২৭ জুলাই রাতে মিরপুর মডেল থানার পরিদর্শক মো. শাহজাহান আলম বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনের ৬ (২), ৮, ৯, ১০, ১২ ও ১৩ ধারায় মামলা করেন। আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘জাহাজ বিল্ডিং’ মালিকের স্ত্রী-পুত্রসহ ৫ জন দু’দিনের রিমান্ডে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ