Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পূবালী ব্যাংক ৩৭তম এজিএম হাইকোর্টে অবৈধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

পূবালী ব্যাংকের ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। এক রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের বেঞ্চ এ আদেশ দেন। এ রায়ের কপি হাতে পাওয়ার ৬ সপ্তাহের মধ্যে ব্যাংকের পরিচালনা পর্ষদ গঠনের জন্য পুনরায় বার্ষিক সাধারণ সভা আয়োজন করতে বলেছেন আদালত। এর আগ পর্যন্ত পূর্ববর্তী পরিচালনা বোর্ড (বোর্ড অব ডিরেক্টর) দায়িত্ব পালন করবে। রিটের পক্ষের আইনজীবী মাহবুবউদ্দিন খোকন জানান,হাইকোর্টের এ আদেশের ফলে গত ৩০ জুলাই অনুষ্ঠিত এজিএম’র পরিচালনা পর্ষদের কোনো কার্যকরিতা নেই। শুনানিতে পূবালী ব্যাংকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রমজান আলী শিকদার ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন জানান, গত ৩০ জুলাই পূবালী ব্যাংক লিমিটেডের ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ডরুমে ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মু. আযীযুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এজিএম-হাইকোর্টে-অবৈধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ