Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মজুদকৃত বিস্ফোরক সরিয়ে ফেলার সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রাম বন্দরে মজুদকৃত বিপদজনক বিস্ফোরক ও ঝুঁকিপূর্ণ দ্রব্যাদি দ্রæত সরিয়ে ফেলার সুপারিশ করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে লেবাননের রাজধানী বৈরুতে ক্যামিকেল গুদামে ভয়াবহ বিস্ফোরণের বিষয়টি নিয়ে আলোচনা শেষে এই সুপারিশ করা হয়। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম। বৈঠকে কমিটির সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও মো. আছলাম হোসেন সওদাগর এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে কমিটির সভাপতি রফিকুল ইসলাম বলেন, বৈরুতের বন্দর এলাকায় একটি বিস্ফোরকের ডিপোতে আগুন লাগার পর ওই বিস্ফোরণ ঘটে। ভয়াবহ সেই বিস্ফোরণে অনেক লোক মারা যায়। চট্টগ্রাম বন্দর ও তার আশপাশ এলাকায় এমন কোনো বিস্ফোরক দ্রব্য থাকলে তা দ্রুত সরিয়ে ফেলার সুপারিশ করা হয়েছে।
তিনি বলেন, মাতারবাড়ি উন্নয়ন প্রকল্পটি একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। এটি বাস্তবায়িত হলে বন্দরের সক্ষমতা বৃদ্ধি পাবে। এতে জাতি অনেক উপকৃত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মজুদকৃত-বিস্ফোরক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ