Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাইব্রেন্ট-ডায়নামিক কমিটি হয়েছে -মির্জা ফখরুল

প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চেয়ারপারসন খালেদা জিয়া অনুমোদিত নতুন পূর্ণাঙ্গ কমিটি নিয়ে উচ্ছ্বসিত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কমিটির সদস্যদের নাম ঘোষণা করে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন ‘অত্যন্ত ভাইব্রেন্ট একটি কমিটি হয়েছে, ডায়নামিক একটি কমিটি হয়েছে’। মির্জা ফখরুল বলেন, যে সমস্ত কোয়ালিটি একটি সংগঠনের জন্য প্রয়োজন, প্রত্যেকটি বিষয়ের উপর ভিত্তি করে এই কমিটি গঠন করা হয়েছে।
দশম সংসদ নির্বাচন বর্জনের পর আন্দোলন চালিয়েও আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটাতে ব্যর্থ বিএনপি এই কমিটি নিয়ে ফের চাঙা হয়ে উঠবে বলে আশাবাদী বিএনপি মহাসচিব। তিনি বলেন, আমরা মনে করি, এই কমিটি বাংলাদেশের রাজনীতিতে এবং দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ক্ষেত্রে উপযোগী ইতিবাচক ভূমিকা রাখবে। কাউন্সিলের সাড়ে চারমাস পর শনিবার নয়া পল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ৫০২ সদস্যেও কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করেন মির্জা ফখরুল।
এত বড় কমিটি কেনÑ প্রশ্ন করা হলে ফখরুল বলেন, দেশের যে সামগ্রিক পরিস্থিতি, এটা একটা কারণ। আর বিগত দিনগুলোতে বিএনপি যে বিকাশ লাভ করেছে, বিশেষ করে রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণকারী নেতা-কর্মীর সংখ্যা বেড়ে গেছে, ছাত্রদল-যুবদল থেকে যারা আসছেন, তাদেরকে তৈরি করার জন্য নতুন কমিটিতে আনতে হয়েছে। সেজন্য অবয়বটা বড় হয়েছে। নতুন কমিটির ৫০২ সদস্যের মধ্যে ১১৩ জন নতুন। সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে নতুন মুখ হয়ে এসেছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহ উদ্দিন আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাইব্রেন্ট-ডায়নামিক কমিটি হয়েছে -মির্জা ফখরুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ