Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শার্শা সীমান্তে সাড়ে ১১ মণ ইলিশ জব্দ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

ভারতে পাচারের সময়ে যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার গোগা সীমান্ত থেকে সাড়ে ১১ মণ ইলিশ জব্দ করেছে বিজিবি সদস্যরা। গত মঙ্গলবার রাতে আটক ইলিশের মূল্য ৪ লাখ ৬০ হাজার টাকা বলে বিজিবি জানান।
২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মঞ্জুর এলাহী জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভারতে পাচারের সময় গোগাসীমান্ত এলাকা থেকে সাড়ে ১১ মণ ইলিশ মাছ জব্দ করা হয়। আটককৃত মাছগুলো কর্তৃপক্ষের অনুমতি নিয়ে গোগা গ্রামের একটি এতিমখানায় শিশুদের দেয়া হয়েছে।
গোগা এলাকার গ্রামবাসীরা জানান, চোরাকারবারিরা দীর্ঘদিন ধরে ভারত থেকে ফেনসিডিল, মদ, গাঁজা ও রুপা নিয়ে আসছে। আর বাংলাদেশ থেকে সোনা, ডলার ও ইলিশ মাছ পাচার করছে। বিজিবি মাঝে মধ্যে অভিযান চালিয়ে বেশ কিছু চালান আটক করছে।



 

Show all comments
  • N Islam ২৬ আগস্ট, ২০২০, ১০:১৫ পিএম says : 0
    হঠাৎ করে ভরা মৌসুমে বাজার থেকে ইলিশ উধাও-এর পিছনে কি এই পাচারই দায়ী । তবুও অন্তত: একটা চালান ধরা গিয়েছে । হয়তো হাজারও চালান হয়েছে যেসব ধরা হয়নি । এই চালান জব্দকারী বিজিবি সদস্যরা হয়রানীর সম্মুখীন হয় কিনা, আমি শংকিত ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ